বাসস ক্রীড়া-৫ : পিএসজির সাথে চুক্তি নবায়ন করলেন নাভাস

71

বাসস ক্রীড়া-৫
ফুটবল-চুক্তি
পিএসজির সাথে চুক্তি নবায়ন করলেন নাভাস
প্যারিস, ২৭ এপ্রিল, ২০২১ (বাসস) : ফরাসি জায়ান্ট পিএসজির সাথে আরো এক বছরের জন্য চুক্তি নবায়ন করেছেন কোস্টারিকান গোলরক্ষক কেইলর নাভাস। এর অর্থ হচ্ছে ২০২৪ সালের জুন পর্যন্ত তিনি পিএসজিতেই থাকছেন।
নাভাসের সাথে ক্লাবের আগের চুক্তি মেয়াদ ২০২৩ সালেই শেষ হয়ে যেত। সামাজিক যোগাযোগ মাধ্যমে পাঠানো এক ভিডিও বার্তায় নাভাসের সাথে চুক্তির মেয়াদ বৃদ্ধির ঘোষনার পাশাপাশি বর্তমান লিগ ওয়ান চ্যাম্পিয়নদের হয়ে এই গোলরক্ষকের দুর্দান্ত কিছু সেভের ভিডিও প্রকাশ করেছেন। এর মধ্যে লিওনেল চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’তে লিওনেল মেসির পেনাল্টি সেভের ভিডিওটি ছিল।
পিএসজি সভাপতি নাসির আল-খেলাফি বলেছেন, ‘নাভাসের সাথে চুক্তি বৃদ্ধি করতে পেরে আমরা দারুন খুশী। সে বিশ্বের অন্যতম সেরা একজন গোলরক্ষক। পুরো দলকে সে দারুনভাবে উজ্জীবিত করে রাখে। আমাদের সমর্থকরাও তাকে খুব পছন্দ করে। মৌসুমের শেষে বড় কিছু ম্যাচে সেই বড় তারকা হয়ে উঠতে পারে। এমনকি ভবিষ্যতেও আমরা তার উপরই আস্থা রাখতে চাচ্ছি।’
২০১৯ সালে রিয়াল মাদ্রিদ থেকে ১৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে নাভাস পিএসজিতে যোগ দিয়েছিলেন। তারপর থেকে পিএসজির অন্যতম ভরসার স্থান হয়ে উঠেছেন নাভাস। ৩৪ বছর বয়সী এই গোলরক্ষক গত সাত বছরে ইউরোপীয়ান প্রতিযোগিতায় সর্বাধিক সেভ করেছেন এবং প্যারিসে আসার আগে রিয়ালের হয়ে তিনটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয় করেছেন।
হুয়ান বার্নাট ও এ্যাঙ্গেল ডি মারিয়ার সাথে চুক্তি নবায়নের ঘোষনা পর এবার নাভাসের সাথেও চুক্তি বৃদ্ধির বিষয়টি সম্পন্ন করলো পিএসজি। এখনো দলের দুই মূল তারকা নেইমার ও কিলিয়ান এমবাপ্পের সাথে চুক্তি বৃদ্ধির আলোচনা চলছে। এই দুজনের সাথে ক্লাবের বর্তমান চুক্তি ২০২২ সালে শেষ হয়ে যাচ্ছে।
বাসস/নীহা/১৫২৫/স্বব