ফেনীতে সাড়ে ৮ কোটি টাকা ব্যয়ে ৬০টি কালভার্ট নির্মাণ

208

ফেনী, ২৭ এপ্রিল, ২০২১ (বাসস) : জেলার পাঁচ উপজেলায় ২০১৯-২০ অর্থবছরে গ্রামীণ সড়ক উন্নয়নে ৬০টি কালভার্ট নির্মাণ করা হয়েছে। এতে ব্যয় হয়েছে ৮ কোটি ৪৭ লাখ ২৪ হাজার ৪৫৭ টাকা।
ফেনী সদর, ছাগলনাইয়া, দাগনভূঞা, ফুলগাজী ও সোনাগাজী উপজেলা প্রকল্প কর্মকর্তাদের তথ্যমতে, মোট ৬৫টি কালভার্টের নির্মাণের ব্যয় ধরা হয়েছে ১২ কোটি ৫৩ লাখ ৪৬ হাজার ৯০৮ টাকা। যার মধ্যে ৮ কোটি ৪৭ লাখ ২৪ হাজার ৪৫৭ টাকা ব্যয়ে ৬০ টি কালভার্ট নির্মাণ করা হয়েছে।
উল্লেখিত প্রকল্প কর্মকর্তাদের তথ্যসূত্রে, ফেনী সদরে ২৩টি কালভার্টের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৪ কোটি ৫৭ লাখ ৪ হাজার াখ৩৬ টাকা। ব্যয় হয়েছে ৩ কোটি ১৪ লাখ ৩০ হাজার ৯৬৩ টাকা। ছাগলনাইয়া উপজেলায় ৯ টি কালভার্টের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৩৪ লাখ ৯৫ হাজার ৯০৫ টাকা। ব্যয় হয়েছে ১ কোটি ৩৪ লাখ ৯৫ হাজার ৯০৫ টাকা। দাগনভূঞা উপজেলায় ১৩ টি কালভার্টের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৮৫ লাখ ৪৪ হাজার ৪২৮ টাকা। এর মধ্যে ৮টি কালভার্ট নির্মাণ করা হয়েছে। ৮টি কালভার্ট নির্মাণে ব্যয় হয়েছে ১ কোটি ২৫ লাখ ২৪ হাজার ৫৯৩ টাকা। ফুলগাজী উপজেলায় ১২ টি কালভার্টের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২ কোটি ২৩ লাখ ৯ হাজার ৭১০ টাকা। ব্যয় হয়েছে ১ কোটি ৬৪ লাখ ৪৫ হাজার ২০১ টাকা। সোনাগাজী উপজেলায় ৮ টি কালভার্টের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৫২ লাখ ৯২ হাজার ২২৯ টাকা। ব্যয় হয়েছে ১ কোটি ৮ লাখ ২৭ হাজার ৭৯৫ টাকা।
ফেনী সদর উপজেলার প্রকল্প কর্মকর্তা মো. আফতাবুল ইসলাম জানান, মান বজায় রেখে কালভার্টগুলো নির্মাণ করা হয়েছে। ২৩টি কালভার্ট নির্মাণে ব্যয় হয়েছে ৩ কোটি ১৪ লাখ ৩০ হাজার ৯৬৩ টাকা।
ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা বলেন, ফেনী সদর উপজেলায় নিরবিচ্ছিন্ন সড়ক যোগাযোগ নিশ্চিতে কালভার্টগুলো নির্মাণ করা হয়েছে।
ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের বলেন, ২০১৯-২০ অর্থবছরে ছাগলনাইয়া উপজেলায় ৯টি কালভার্ট নির্মাণ কাজ শেষ হয়েছে। মানুষ এর সুফল পাচ্ছে।
ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ছোঁয়া গ্রাম অঞ্চলেও পৌঁছে গেছে। এর ধারাবাহিকতায় ছাগলনাইয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে মানুষের সুবিধার্থে সরকার কালভার্টগুলো নির্মাণ করেছে।
স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. মো. মঞ্জুরুল ইসলাম বলেন, ২০১৯-২০ অর্থবছরে ফেনীবাসীর সুবিধার্থে ৮ কোটি ৪৭ লাখ ২৪ হাজার ৪৫৭ টাকা ব্যয়ে ৬০ টি কালভার্ট নির্মাণ করা হয়েছে।