গোমতী চরের ৩টি স্পটে ৭টি ড্রেজার মেশিন ধ্বংস

222

কুমিল্লা (দক্ষিণ), ২৭ এপ্রিল, ২০২১, (বাসস) : গোমতী নদীর অস্তিত্ব রক্ষায় বালুমহাল ইজারা বাতিলের উদ্যোগ নিয়েছে কুমিল্লা জেলা প্রশাসন। জেলার আদর্শ সদরের টিক্কারচর থেকে গোলাবাড়ি সীমান্ত পর্যন্ত প্রায় ৪০-৫০ টি স্পটে থেকে মাটি কেটে নিচ্ছেন একটি চক্রটি এমন অভিযোগের ভিত্তিতে আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯ টায় জেলা প্রশাসন গোমতী চরের ৩টি স্পটে অভিযান চালিয়ে ৭ টি ড্রেজার মেশিন ধ্বংস করা হয়। এসময় জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আশীক উননবী তালুকদার ও অতীশ সরকারের নেতৃত্বে জেলা পুলিশ ও আনসার বাহিনীর সহায়তায় অভিযানটি পরিচালিত হয়।
জেলা প্রশাসন সূত্র জানা যায়, দুস্কৃতকারী চক্রটি বেশ কিছুদিন যাবত কৃষি জমির মাটি লোপাট করছে। ইজারা না থাকলেও সদর উপজেলার টিক্কারচর সংরাইশ জালুয়াপাড়া অরণ্যপুর গোলাবাড়িসহ বিভিন্ন এলাকার অর্ধশতাধিক স্পষ্ট থেকে মাটি কেটে নিয়ে যাচ্ছে।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ বাসসকে বলেন, গোমতী চরের কৃষি জমি রক্ষায় নিয়মিত অভিযান পরিচালনা করি এ সময় অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে পালপাড়া এলাকার ভুইয়াবাড়ি ঘাটের ৪ টি, আড়াইওড়া পালপাড়া এলাকায় ২টি এবং আলেখারচর এলাকায় ১টি সহ মোট ৭টি ড্রেজার মেশিন ধ্বংস করা হয় এবং ড্রেজারের বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।