বাসস ক্রীড়া-৭ : ইলমাজ নৈপুন্য লড়াইয়ে ফিরে তালিকার শীর্ষে লিলি

98

বাসস ক্রীড়া-৭
ফুটবল-ফ্রান্স-লিগ ওয়ান
ইলমাজ নৈপুন্য লড়াইয়ে ফিরে তালিকার শীর্ষে লিলি
প্যারিস, ২৬ এপ্রিল ২০২১ (বাসস/এএফপি): বুরাক ইলমাজ নিজে দুই গোল করার পাশাপাশি বানিয়ে দিয়েছেন আরো একটি । এতেই লিও’র বিপক্ষে পিছিয়ে পড়ার পরও ৩-২ গোলের রোমঞ্চকর এক জয় পেয়েছে লিলি। এই জয়ের সুবাদে বর্তমান চ্যাম্পিয়ন প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) টপকে ফের লিগ ওয়ানের পয়েন্ট তালিকার শীর্ষস্থানে ফিরেছে ক্লাবটি।
প্রথমার্ধে ২-০ গোলে পিছিয়ে পড়েছিল লিলি। ২০ মিনিটে ইসলাম স্লিমানির গোলে এগিয়ে যায় লিও। ৩৫ মিনিটে অধিনায়ক জোসে ফন্টের আত্মগাতি গোলে ২-০ গোলের লিড পায় স্বাগতিক দল। তবে বিরতির বাঁশি বাজার মুহুর্তেই (৪৫+১ মিনিটে) গোল করে লিলিকে লড়াইয়ে ফেরার অনুপ্রেরনা যোগান ইলমাজ। ম্যাচের বয়স ঘন্টার কাটা পেরুনোর সময় তারই বানিয়ে দেয়া বলে লক্ষ্য ভেদের মাধ্যমে লিলিকে সমতায় ফেরান জোনাথন ডেভিড।
ম্যাচের ৮৫ মিনিটে ফের গোল করে লিলির জয় নিশ্চিত করেন ৩৫ বছর বয়সি ইলমাজ। তার্কিশ আন্তর্জাতিক ইয়ুসুফ ইয়াজিসির ফ্লিকের বল গোলবারের সামনে এসে পড়লে সেটি নিয়ন্ত্রনে নিয়ে বেশ ঠান্ডা মাথায় প্রতিপক্ষের জালে জড়িয়ে দেন ইলমাজ।
এই জয়ের ফলে পিএসজির সঙ্গে এক পয়েন্টের ব্যবধানে এগিয়ে থেকে তালিকার শীর্ষে ফিরে আসে লিলি। লিগে বাকী রয়েছে চারটি ম্যাচ। অপরদিকে প্যারিস জায়ান্টদের চেয়ে আরো এক পয়েন্ট কম নিয়ে তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে মোনাকো। বিসাম বেন ইয়েদারের জয়সুচক গোলে ১-০ ব্যবধানে এ্যাঞ্জার্সকে হারিয়ে এই অবস্থানে পৌঁছেছে মোনাকো। লিলির কাছে হারের কারণে শিরোপার লড়াইয়ে আর থাকা হচ্ছেনা লিওর। ছয় পয়েন্টে পিছিয়ে পড়েছে তারা।
ম্যাচ শেষে লিলির গোলদাতা ডেভিড বলেন,‘ বিরতিতে যাবার আগমুহুর্তে গোলটি ফিরিয়ে দেয়ায় আমাদের মনোবল চাঙ্গা হয়ে উঠে। জানতাম এখন আমরা যে কোন ভাবে এগিয়ে যেতে পারব। এই জয়ের ফলে পরের ম্যাচের কথা না ভেবেই এই জয়কে উদযাপন করেছি আমরা। এই জয়টি প্রমান করে শেষ অবদি আমরা নোঙ্গর ফেলার যোগ্যতা রাখি।’
রেববার অনুষ্ঠিত লিগ ওয়ানের অন্য ম্যাচে মোফির হ্যাট্রিকে ১০ জনের বর্দুর বিপক্ষে ৪-১ গোলে জয়লাভ করেছে লরিয়েন্ট। এছাড়া নিস ৩-১ গোলে মন্টফিলারকে, লেন্স ২-১ গোলে নিমেসকে এবং নতে ২-১ গোলে স্ট্রাসবুর্গকে পরাজিত করেছে।
বাসস/এএফপি/এমএইচসি/ ১৭১০/স্বব