বাসস ক্রীড়া-৬ : আইপিএল ছেড়ে দেশের পথে অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটার

106

বাসস ক্রীড়া-৬
ক্রিকেট-আইপিএল
আইপিএল ছেড়ে দেশের পথে অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটার
মুম্বাই, ২৬ এপ্রিল ২০২১ (বাসস) : ভারতে করোনা পরিস্থিতির অবনতি হয়েছে। করোনা আতঙ্কে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্থদশ আসরের মাঝপথেই সড়ে গিয়ে দেশের পথে অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটার এন্ড্রু টাই, এডাম জাম্পা ও কেন রিচার্ডসন। রাজস্থান রয়ল্যালসের দলে টাই এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দলে খেলোয়াড় জাম্পা ও রিচার্ডসন।
ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) আইপিএল কর্তৃপক্ষ এবং ফ্র্যাঞ্চাইজিগুলোর পক্ষ থেকে, করোনা পরিস্থিতি নিয়ে আশ্বস্ত করা হয়েছে ক্রিকেটারদের। কিন্তু কোনভাবেই আতঙ্ক কাটছে না ক্রিকেটারদের। তাই আইপিএল না খেলার সিদ্বান্ত নিয়েছেন টাই-জাম্পা ও রিচার্ডসন।
‘ব্যক্তিগত’ কারণ দেখিয়ে আইপিএল থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন তারা। তবে সূত্র বলছে, করোনার কারণেই আইপিএল থেকে সরে গেছেন তারা। নিজ নিজ দলের হয়ে এখনো আইপিএল খেলার সুযোগ হয়নি তাদের। রিচার্ডসন ও জাম্পা সড়ে যাওয়ায় ব্যাঙ্গালুরুর বিদেশি খেলোয়াড় সংখ্যা এখন ছয়। তারা হলেন- এবি ডি ভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েল, কাইল জেমিসন, ফিন অ্যালেন, ড্যান ক্রিস্টিয়ান ও ড্যানিয়েল সামস।
এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাঙ্গালুরু টুইট করে লিখেছে, ‘জাম্পা ও রিচার্ডসন ব্যক্তিগত কারণে অস্ট্রেলিয়ায় ফিরে যাচ্ছেন। আইপিএলের বাকি মৌসুমে তাদের পাওয়া যাবে না। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু তাদের সিদ্ধান্তকে সম্মান জানিয়ে পূর্ণ সমর্থন প্রকাশ করছে।’
বর্তমান পরিস্থিতি নিয়ে মুখ খুলেছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ও কলকাতা নাইট রাইডার্সের সহকারি কোচ ডেভিড হাসি। তিনি বলেছেন, ‘অস্ট্রেলিয়ায় ফেরা নিয়ে খেলোয়াড়রা দুশ্চিন্তার মধ্যে রয়েছে। আমার মনে হয়, আরও কিছু অস্ট্রেলিয়ান ক্রিকেটারের মনেও দুশ্চিন্তা ঘুরপাক খাচ্ছে।’
ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, ভারতে সংক্রমণ অনেকাংশে বেড়ে যাওয়ায় সেখান থেকে অন্যান্য দেশের বিমানপথে যাতায়াত নিয়ে চিন্তায় খেলোয়াড়রা।
ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, গত শনিবার থেকে গতকাল রোববার পর্যন্ত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করোনা শনাক্ত হয়েছে প্রায় সাড়ে তিন লাখ। যা যেকোনো দেশে এক দিনে সর্বোচ্চ রোগী শনাক্তের রেকর্ড। গত শনিবার থেকে রোববার পর্যন্ত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ৭৬৭ জনের।
বাসস/এএমটি/১৭০৫/স্বব