বাসস ক্রীড়া-৪ : সিরি এ লিগের শিরোপা জয়ের দ্বারপ্রান্তে ইন্টার মিলান, ২য় স্থানে উঠে এল আটালান্টা

91

বাসস ক্রীড়া-৪
ফুটবল- ইতালি-সিরি এ
সিরি এ লিগের শিরোপা জয়ের দ্বারপ্রান্তে ইন্টার মিলান, ২য় স্থানে উঠে এল আটালান্টা
মিলান, ২৬ এপ্রিল, ২০২১ (বাসস/এএফপি) : হেলাস ভেরোনাকে ১-০ গোলে হারিয়ে সিরি এ লিগের শিরোপা জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে ইন্টার মিলান। গতকাল ইন্টারের হয়ে জয়সুচক একমাত্র গোলটি করেছেন মাত্তেও ডার্মিয়ান। সান সিরোতে অনুষ্ঠিত ম্যাচের ৭৬ তম মিনিটে ডার্মিয়ানের ওই গোলের জন্য বলটি বানিয়ে দিয়েছিলেন আচরাফ হাকিমি।
এই জয়ে ৫ ম্যাচ বাকী থাকতে তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা আটালান্টার চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে রয়েছে সিরি এ লিগের পয়েন্টতালিকার শীর্ষে থাকা ইন্টার মিলান। গতকাল আরেক লিগ ম্যাচে ১০ জনের বোলনিয়াকে ৫-০ গোলে বিধ্বস্থ করে তালিকার দ্বিতীয় স্থানে উঠেছে আটালান্টা। তাদের চেয়ে আরো দুই পয়েন্টে পিছিয়ে আছে এসি মিলান। সোমবার রাতে ল্যাৎসিও সফরের কথা রয়েছে তাদের।
খেলা শেষে ইন্টার মিলানের কোচ এন্টনিও কন্টে বলেন,‘ আজকের এই জয়টি শুধু মাত্র তিন পয়েন্টের জয় নয়। ছয় পয়েন্টেরও নয়, এটি নয় পয়েন্টের জয়। এখন স্কুদাত্তো জয়ের জন্য আমরা ৯৫ শতাংশ পথ অতিক্রম করে ফেলেছি।’
এদিকে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাসও এসি মিলানের সমান অবস্থানে ছিল। কিন্তু তারা চতুর্থ অবস্থানে নেমে গেছে ফিওরেন্টিনার সঙ্গে ১-১ গোলে ড্র করায়। লিগে আর মাত্র ৫টি করে ম্যাচ বাকী রয়েছে। তবে আগামী সপ্তাহের শুরুতেই শিরোপা নিশ্চিত করার সুযোগ পাবে গত আসরের রানার্স আপ ইন্টার মিলান। সর্বশেষ ২০১০ সালে সিরি এ লিগের শিরোপা জিতেছিল ইন্টার মিলান।
আগের দুই ম্যাচেই ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে কন্টের শিষ্যরা। ওই দুই ম্যাচে তাদের প্রতিপক্ষ ছিল নাপোলি ও স্পেজিয়া।
এদিকে বার্গামোয় অনুষ্ঠিত লিগের আরেক ম্যাচে স্ট্রাইকার লুইস মুরিয়েলের অসাধারণ দক্ষতার সামনে অসহায় আত্মসমর্পন করে বোলনিয়া। ম্যাচের ২২ মিনিটেই রুজলান মালিনোভস্কির গোলের জন্য ব্যাকহিল করে বলের যোগান দিয়েছিলেন এই কলম্বিয় তারকা। বিরিতিতে যাবার এক মিনিট আগে পেনাল্টি থেকে গোল করে ব্যাবধান দ্বিগুন করেন তিনি নিজে। এই মৌসুমে এটি ছিল তার ১৯তম গোল।
বিরতি থেকে ফেরার চার মিনিট পর ক্রিস্টিয়ান রোমরোকে বিপজ্জনক ভাবে বাঁধা দেয়ার অপরাধে জের্ডি মোটেন লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় তালিকার ১২তম অবস্থানে থাকা বোলনিয়া। এই সুবিধাকে কাজে লাগিয়ে ৫৭ মিনিটে রোমো ফ্রেয়ালার, ৫৯ মিনিটে ডুভান জাপাটা এবং ৭৩ মিনিটে আলেকসেই মিরানচুক গোল করে ৫-০ গোলের বিশাল এক জয় এনে দেন আটালান্টাকে।
লিগের অন্য ম্যাচে সপ্তম স্থানে থাকা রোমা ৩-২ গোলে হেরে গেছে কাগলিয়ারির কাছে। ইউরোপা লিগের ম্যাচ খেলতে ম্যানচেস্টার ইউনাইটেড সফরের আগে এমন এক হার দেখল রোমা।
বাসস/এএফপি/এমএইচসি/১৫৩৫/স্বব