বাসস দেশ-৪৮ : সাতক্ষীরায় প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

142

বাসস দেশ-৪৮
সাতক্ষীরা- বিতরণ
সাতক্ষীরায় প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ
সাতক্ষীরা, ২৫ এপ্রিল, ২০২১ (বাসস) : জেলার কলারোয়া উপজেলায় আজ প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।
আজ রোববার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে এ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য এডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও উপজেলা প্রশাসন আয়োজিত এ অনুষ্ঠানে ২০২০-২১ অর্থবছরে খরিপ-১ মৌসুমে এবং ২০২১-২২ মৌসুমে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৩০ জন প্রান্তিক কৃষকের মাঝে সার ও বীজের প্যাকেট বিতরণ করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরীর সভাপতিত্ব অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পৌরসভার মেয়র মনিরুজ্জামান বুলবুল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহানাজ নাজনীন খুকু, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শেখ ইমরান হোসেন, কলারোয়া প্রেসক্লাবের সভাপতি এম এ কালাম, কেঁড়াগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম আফজাল হোসেন হাবিল, চন্দনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম মনি, কেরালকাতা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোরশেদ আলী প্রমুখ।
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রফিকুল ইসলাম জানান, কলারোয়া উপজেলার ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভার দেড় হাজার কৃষকের মাঝে সাড়ে ৭ মেট্রিক টন ধানের বীজ (বিরি ধান-৪৮), ৩০ মেট্রিক টন ডিএপি (ড্যাপ) সার ও ১৫ মেট্রিক টন এমওপি (পটাশ) সার প্রদান করা হবে। প্রত্যেক কৃষককে পাঁচকেজি ধানের বীজ, ২০ কেজি ডিএপি (ড্যাপ) সার ও ১০ কেজি এমওপি (পটাশ) সার দেয়া হচ্ছে।
বাসস/এনডি/সংবাদদাতা/১৯৫৫/এমকে