সিলেটে করোনায় একদিনে ৮ জনের মৃত্যু

266

সিলেট, ২৫ এপ্রিল, ২০২১ (বাসস) : সিলেট বিভাগে গত একদিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে, মৃত সকলেই সিলেট জেলার বাসিন্দা।
রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয় কোভিড-১৯ কোয়ারেন্টাইন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছেন।
গত একদিনে করোনা ভাইরাসে মৃত ৮ জনকে নিয়ে সিলেট বিভাগে মোট মৃত্যুর সংখ্যা ৩৩২ জনে দাড়িয়েছে। এরমধ্যে সিলেট জেলার ২৬১ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ১৮ জন এবং মৌলভীবাজারের ২৭ জন রয়েছেন।
স্বাস্থ্য বিভাগের তথ্যমতে রবিবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে গত একদিনে করোনায় নতুন করে আরও ৪৫ জন, আক্রান্ত হওয়া ৪৫ জনের মধ্যে সিলেট জেলার ৩৩ সুনামগঞ্জের১০ ও হবিগঞ্জ জেলার ২ জন রয়েছেন।এনিয়ে সিলেট বিভাগে করোনায় প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ২৩২ জন।এরমধ্যে সিলেট জেলায় ১২ হাজার ৯৩০ জন,সুনামগঞ্জে ২ হাজার ৭১৪ জন,হবিগঞ্জে ২ হাজার ৩১৫ ও মৌলভীবাজার জেলায় ২ হাজার ২৭৩ জন রয়েছেন।
এদিকে গত একদিনে সিলেট বিভাগে করোনা থেকে নতুন করে সুস্হ্য হয়ে উঠেছেন ১২৯ জন,যাহা আক্রান্তের চেয়ে সুস্হতার সংখ্যা প্রায় দ্বিগুণ বেশি। গত একদিনে সুস্হ হওয়ার মধ্যে সিলেট জেলার ১২৮ ও মৌলভীবাজার জেলায় ১ জন রয়েছেন। এ নিয়ে সিলেট বিভাগে করোনা থেকে মোট সুস্থ হওয়া সংখ্যা ১৮ হাজার ৪৪৩ জন। এর মধ্যে সিলেট জেলার ১১ হাজার ৯৯৯, সুনামগঞ্জের ২ হাজার ৫৮৫,হবিগঞ্জের ১ হাজার ৭৭০ মৌলভীবাজার জেলার ২ হাজার ৮৯ জন রয়েছেন।
অন্যদিকে সিলেট বিভাগের চার জেলায় গত একদিনে করোনাক্রান্ত হয়ে হাসপাতালে ভর্থী হয়েছেন আরও ১৩ জন, এ নিয়ে বর্তমানে মোট ২৭৮ জন করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন,যার মধ্যে সিলেট জেলায় ২৫৫, সুনামগঞ্জের ৪, হবিগঞ্জে ১৩ ও মৌলভীবাজার জেলার ৬ জন রয়েছেন। অপরদিকে গত একদিনে সিলেট বিভাগে ২৮ জনকে নতুন করে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এনিয়ে সিলেট বিভাগে বর্তমানে মোট হোম কোয়ারেন্টাইনরত আছেন ৭৬৪ জন,এরমধ্যে সিলেট জেলায় ৮৩৮ হবিগঞ্জে ৪ ও মৌলভীবাজার জেলায় ২২ জন রয়েছেন।