বাসস দেশ-৩৮ : আওয়ামী লীগ নেত্রী কনক হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন স্বামী

132

বাসস দেশ-৩৮
স্ত্রী হত্যা-স্বীকারোক্তি
আওয়ামী লীগ নেত্রী কনক হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন স্বামী
ঢাকা, ২৫ এপ্রিল, ২০২১ (বাসস): আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য উমামা বেগম কনক হত্যা মামলায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন তার স্বামী ওমর ফারুক (৫১)।
জবানবন্দি গ্রহণ শেষে তাকে কারাগারে পাঠানো হয়েছে।
রোববার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। ওমর সেচ্চায় হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রকর্ড করার আবেদন করেন মামলার তদন্তকারি কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম তার জবানবন্দি রেকর্ড করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
শুক্রবার (২৩ এপ্রিল) দিবাগত রাত পৌনে ১২টার দিকে পল্লবী থানার মিরপুর ডিওএইচএস, ৭৪৩ নম্বর বাসায় ওমর ফারুক বঁটি দিয়ে তার স্ত্রী উমামাকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর আহত করে। আহত অবস্থায় তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়। অবস্থার অবনতি হলে, সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (২৪ এপ্রিল) ভোর সাড়ে ৫টার দিকে তার মৃত্যু হয়।
এ ঘটনায় নিহতের পরিবারের এক সদস্য বাদি হয়ে রাজধানীর পল্লবী থানায় উমামা বেগম কনকের স্বামীর বিরুদ্ধে হত্যা মামলা করেন। এরপর শনিবার (২৪ এপ্রিল) ওমর ফারুককে বাসা থেকে গ্রেফতার করা হয়েছে। হত্যাকান্ডে ব্যবহৃত বঁটি ও ফল কাটার চাকুটিও উদ্ধার করে পুলিশ।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৮০০/-কেএটি