বাসস ক্রীড়া-১০ : বেতিসের সঙ্গে ড্র করে শীর্ষে ফেরা হলোনা রিয়াল মাদ্রিদের

106

বাসস ক্রীড়া-১০
ফুটবল-স্প্যানিশ-বুন্দেসলিগা
বেতিসের সঙ্গে ড্র করে শীর্ষে ফেরা হলোনা রিয়াল মাদ্রিদের
মাদ্রিদ, ২৫ এপ্রিল ২০২১ (বাসস/এএফপি): রিয়াল বেতিসের সঙ্গে ড্র করে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদকে পেছনে ফেলার সুযোগ হাতছাড়া করল রিয়াল মাদ্রিদ। আগামী মঙ্গলবার চেলসির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে নামার আগে এমন পারফর্মেন্স তাদের ভবিষ্যৎকে শংকিত করে তুলেছে।
ভালদেবেবাসে অনুষ্ঠিত গোলশুন্য ড্র হওয়া ম্যাচে শেষ ১৫ মিনিটের জন্য মাঠে নামানো হয়েছিল এডেন হ্যাজার্ডকে। তিন মাসের মধ্যে এই নিয়ে দ্বিতীয় বারের মত মাঠে নামার সুযোগ হয়েছিলেন বেলজিয়ান এই স্ট্রাইকারের। তবে তিনিও রিয়াল মাদ্রিদকে পথ দেখাতে ব্যর্থ হন।
এই মুহুর্তে রিয়ালের সঙ্গে ২ পয়েন্টের ব্যবধান রেখে তালিকার শীর্ষস্থানটি নিজেদের দখলে রাখতে সক্ষম হল অ্যাটলেটিকো মাাদ্রিদ। আজ রাতে তারা যদি অ্যাথলেটিক বিলবাওকে হারাতে পারে, তাহলে ওই ব্যবধান ৫ পয়েন্টে বাড়িয়ে নিতে পারবে দিয়েগো সিমিওনের শিষ্যরা। এছাড়া চির প্রতিদ্বন্দ্বি বার্সেলোনা যদি সফলতার সঙ্গে বিয়ারিয়াল বাঁধা টপকাতে পারে, তাহলে পৌঁছে যাবে রিয়ালের সহাবস্থানে।
লা গ্যালাকটিকোসদের কোচ জিনেদিন জিদান বলেন,‘ আমরা দুই পয়েন্ট হাতছাড়া করলাম। এটি অবশ্যই এগিয়ে যাওয়ার পথকে সংকুচিত করে দিল। আমরা সঠিক চেহারায় ছিলাম না। তবে সেটি ঘটতেই পারে। মঙ্গলবার আমাদের ফের মাঠে নামতে হবে।’
আগামী মঙ্গলবার নিজ মাঠে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের প্রথম লেগে চেলসির মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। আর ওই ম্যাচটিতেও দলটিতে না ফেরার সম্ভাবনা আছে ইনজুরিতে থাকা টনি ক্রস, সার্জিও রামোস, ফারল্যান্ড মেন্ডি, ফেডে ভালভার্দে ও লুকাস ভাজকুইজের। অবশ্য ক্রুস ও মেন্ডির না ফেরার সম্ভাবনা সবচেয়ে বেশী। কারণ জিদান বলেছেন যে পরের রোববার তাদেরকে পর্যবেক্ষন করে দেখা হবে।
সাবেক ক্লাবের বিপক্ষে শেষ ভাগে ১৫ মিনিটের জন্য হয়তো মাঠে নামতে পারেন হ্যাজার্ড। অথচ তাকে পুরোদমে পাবার জন্য দীর্ঘদিন ধরেই অপেক্ষায় আছেন জিদান। কিন্তু এখনো পুরোপুরি ফিট হয়ে উঠতে পারেননি তিনি।
জিদান বলেন,‘ আমার মনে হয় ১৫ মিনিট সে বেশ ভাল খেলেছে। সে বিদ্যুৎ গতিতে পুর্ন সামর্থ্যের ঝলকানির প্রমান দিয়েছে । সে-ই পারবে পার্থক্য গড়ে দিতে। তাই তাকে আমাদের দরকার।’
শনিবার অনুষ্ঠিত লা লিগার অন্য ম্যাচে এলচে ১-০ গোলে লেভান্তের বিপক্ষে জয় পেলেও ১-১ গোলে ড্র হয়েছে ভায়াদোলিদ বনাম কাডিজ ও ভ্যালেন্সিয়া বনাম আলাভেসের মধ্যকার ম্যাচ দুটি।
বাসস/এএফপি/এমএইচসি/১৭০৯/স্বব