করোনা রোগীর জন্য রাঙ্গামাটিতে ছাত্রলীগের ২৪ ঘন্টার টেলিমেডিসিন সেবা

338

রাঙ্গামাটি, ২৫ এপ্রিল, ২০২১ (বাসস) : করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবার জন্য ২৪ ঘন্টার টেলিমেডিসিন সেবা কার্যক্রম চালু করেছে রাঙ্গামাটি মেডিকেল কলেজ ছাত্রলীগ।
এর মাধ্যমে করোনা আক্রান্ত রোগীদের স্বাস্থ্যসেবায় সব ধরনের সহায়তা সেবা প্রদান করা হবে বলে জানিয়েছেন রাঙ্গামাটি মেডিকেল কলেজ ছাত্রলীগ নেতা ডাঃ ¯েœহাশীষ চক্রবর্তী। তিনি জানান, করোনা রোগীদের সেবায় রাঙ্গামাটি মেডিকেল কলেজ ছাত্রলীগের উদ্যোগে শুরু হওয়া এ টেলিমেডিসিন সেবায় রোগীদের সার্বক্ষণিক সেবা-সহযোগিতার জন্য একটি টিম করা হয়েছে। এ টিমের মাধ্যমে রাঙ্গামাটিতে করোনা আক্রান্ত রোগীদের স্বাস্থ্যসেবা সংক্রান্ত সবধরনের সহায়তা প্রদান করা হবে।
এ বিষয়ে রাঙ্গামাটি মেডিকেল কলেজ ছাত্রলীগ টেলিমেডিসিন সেবা কার্যক্রমের প্রধান সমন্বয়কারী শ্রী-কূশ বড়–য়া অর্ণব বলেন, করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় জনসাধারণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে রাঙ্গামাটি মেডিকেল কলেজ ছাত্রলীগের পক্ষ থেকে ২৪ ঘন্টার টেলিমেডিসিন সেবা চালু করা হয়েছে। এর মাধ্যমে ঘরে বসে জনসাধারণকে স্বাস্থ্য-সেবা নেয়ার জন্য আমরা সকলকে আহবান জানাচ্ছি এবং টেলিমেডিসিন সেবার মাধ্যমে আমরা দিনরাত ২৪ ঘন্টার স্বাস্থ্য সেবা ও পরামর্শ দিয়ে যাচ্ছি।
রাঙ্গামাটিতে করোনা আক্রান্ত রোগীদের স্বাস্থ্যসেবায় মেডিকেল কলেজ ছাত্রলীগের পক্ষ থেকে গঠিত টেলিমেডিসিন সেবা কার্যক্রম টিমের মধ্যে রয়েছেন, ডাঃ ¯েœহাশীষ চক্রবর্তী, ডাঃ ইমরানুল হক,ডাঃ জাহিদ হাসান এবং ডাঃ শাহরিয়ার হোসেন সাগর।
এদের পাশাপাশি করোনা রোগীদের স্বাস্থ্যসেবার বিষয়ে প্রধান সমন্বয়কারী হিসেবে কাজ করবেন রাঙ্গামাটি মেডিকেল কলেজ ছাত্রলীগ নেতা শ্রী-কূশ বড়–য়া অর্ণব এবং সমন্বয়ক হিসেবে কাজ করবেন রাঙ্গামাটি মেডিকেল কলেজের শিক্ষার্থী দীপ্ত চাকমা,উথোয়াই মারমা চয়ন, জয় দেব, সাজেদুল হক, অনুপম ভট্টাচার্য, তন্ময় চৌধুরী ও ইরফান বিন কায়েস।
করোনা পরিস্থিতিতে জনসাধারনের স্বাস্থ্য সেবা নিশ্চিতের জন্য মেডিকেল কলেজ ছাত্রলীগের ২৪ ঘন্টার টেলিমেডিসিন সেবার কার্যক্রমের প্রশংসা করেছেন অনেকে।