বাসস ক্রীড়া-১২ : নির্ধারিত সময়ে ডিপিএল হবার সম্ভাবনা কম

109

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-পাপন
নির্ধারিত সময়ে ডিপিএল হবার সম্ভাবনা কম
ঢাকা, ২৪ এপ্রিল, ২০২১ (বাসস) : ঢাকা ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ঢাকা প্রিমিয়ার লিগ(ডিপিএল) কোভিড-১৯এর দ্বিতীয় ঢেউ-এর কারনে আগামী ৬ মে নির্ধারিত সময়ে শুরু হবার সম্ভাবনা নেই।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানান, লিগটিতে ১২ টি দল অংশ নিবে এই বিষয়টি বিবেচনা করে জৈব-সুরক্ষা বলয় তৈরি করা সম্ভব হলেই লিগ অনুষ্ঠিত হতে পারে।
দুই রাউন্ড হবার পর ইতোমধ্যে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) স্থগিত করা হয়েছে।
রাজধানীর কুর্মিটোলো জেনারেল হাসপাতালে আজ করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেয়ার পর বিসিবির প্রধান বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে ঢাকা প্রিমিয়ার লিগ শুরু করা ঠিক হবে না।’
তিনি আরও বলেন, ‘আমরা যদি অংশগ্রহণকারী দলের খেলোয়াড় এবং অফিসিয়ালদের জৈব-সুরক্ষা বলয় নিশ্চিত করতে না পারি, তবে লিগটি একদিন বা দশ দিনে হবার কোন সম্ভাবনা নেই। যদিও বিসিবি সর্বাত্মক চেষ্টা করছে। যদি তারা আমাকে বোঝাতে পারেন যে তারা সকলের জন্য জৈব-সুরক্ষা বলয় নিশ্চিত করতে পারবে তবে শুরু করা যাবে। তবে এই মুহুর্তে সম্ভাবনা খুবই ক্ষীণ।’
আগামী ২৮ এপ্রিল পর্যন্ত লকডাউন চলবে। রুদ্ধদার স্টেডিয়ামে ৩০ এপ্রিল থেকে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ।
কিন্তু ঘরোয়া ক্রিকেট মাঠে ফেরার কোন আশ্বাস দেননি পাপন।
তবে মহানগরীর ক্রিকেট কমিটির (সিসিডিএম) নেয়া নতুন সিদ্ধান্ত অনুসারে ঢাকা লিগটি টি-টুয়েন্টি ফরম্যাটে খেলতে হবে। কোভিড-১৯ মহামারীর কারণে মাত্র এক রাউন্ডের পর লিগটি গত বছর অনুষ্ঠিত হতে না পারায় খেলোয়াড়রা আগের দলে খেলবে। সিসিডিএম জানিয়েছিলো, বিকেএসপিতে লিগের দু’টি পর্ব আয়োজন করার। প্রথম পর্বটি ৬ থেকে ১০ মে হবার কথা ছিলো। শ্রীলংকা সিরিজ ও ঈদুল ফিতরের পর দ্বিতীয় পর্বটি ৩১ মে থেকে ১৮ জুন পর্যন্ত অনুষ্ঠিত হবার কথা রয়েছে।
বাসস/এএমটি/১৮১৫/স্বব