বাসস ক্রীড়া-৫ : টর্চ রিলেতে প্রথম করোনাভাইরাস কেস শনাক্ত

87

বাসস ক্রীড়া-৫
অলিম্পিক-টোকিও
টর্চ রিলেতে প্রথম করোনাভাইরাস কেস শনাক্ত
টোকিও, ২৪ এপ্রিল ২০২১ (বাসস) : দেশজুড়ে চলমান টর্চ রিলেতে গতকাল প্রথম একজনের দেহে করোনা ভাইরাসের অস্তিত্ব শনাক্ত করেছে টোকিও অলিম্পিক আয়োজক কমিটি। আর এর ফলে অলিম্পিকের ভবিষ্যত নিয়ে আরো একবার ধোয়াশা তৈরী হলো।
আয়োজক সূত্র জানিয়েছে পশ্চিমাঞ্চলীয় শহর শিকোকু প্রদেশের টর্চ রিলেতে অংশ নেয়া ৩০ বছর বয়সী এক ব্যক্তির দেহে করোনা ধরা পড়েছে। যদিও তার নাম ও রিলেতে তার ভূমিকা প্রসঙ্গে বিস্তারিত কিছু জানানো হয়নি। টর্চ রিলের সার্বিক নিরাপত্তায় বিষয়টি সাথে সাথেই বেশ গুরুত্বের সাথে বিবেচনা করা হয়েছে এবং স্থানীয় স্বাস্থ্য অধিদপ্তর বিষয়টি পর্যবেক্ষন করছে।
রিলের সাথে সম্পৃক্ত এটাই প্রথম কেস। ভাইরাস যাতে ছড়িয়ে পড়তে না পারে সে কারনে প্রথম থেকেই এই রিলেতে ব্যপক নিরাপত্তা গ্রহণ করা হয়েছিল। এমনকি বেশ কয়েকটি প্রদেশে এই রিলে বাতিলও করা হয়েছে।
স্থানীয় গণমাধ্যম সূত্রমতে জানা গেছে ঐতিহাসিক কায়োতো শহরে এখন রিলে আয়োজন নিয়ে শঙ্কা দেখা দিযেছে। ইতোমধ্যেই স্থানীয় মেডিকেল কমিটি সরকারের নির্দেশনা অনুযায়ী জনগনের চলাচলের রাস্তায় উন্মুক্তভাবে এই রিলে আয়োজনে নিষেধাজ্ঞা জারী করেছে। গত সপ্তাহে টর্চ ওসাকা শহরের একটি পার্কে নেয়া হলেও তাতে সাধারণ জনগনের প্রবেশের অনুমতি ছিলনা।
বাসস/নীহা/১৫৪৫/স্বব