বাসস দেশ-২৪ : নাটোরে ধানকাটা শ্রমিকদের মাঝে সুরক্ষা সামগ্রি ও শুকনো খাবার বিতরণ

144

বাসস দেশ-২৪
ধানকাটা শ্রমিক- বিতরণ
নাটোরে ধানকাটা শ্রমিকদের মাঝে সুরক্ষা সামগ্রি ও শুকনো খাবার বিতরণ
নাটোর, ২৩ এপ্রিল ২০২১ (বাসস) : জেলার গুরুদাসপুর উপজেলায় আজ ধানকাটা শ্রমিকদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রি ও শুকনো খাবার বিতরণ করা হয়েছে।
আজ শুক্রবার দুপুরে উপজেলার চলনবিল এলাকার বিলশা মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে তিন শতাধিক শ্রমিকের হাতে মাস্ক, সাবান, পানি ও শুকনো খাবার তুলে দেন নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ।
উপজেলা প্রশাসন আয়োজিত এ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা তমাল হোসেন সভাপ্রধানের দায়িত্ব পালন করেন। বক্তব্য রাখেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবু রাসেল এবং উপজেলা কৃষি কর্মকর্তা হারুনুর রশীদ।
জেলা প্রশাসক মো. শাহরিয়াজ জানান, জেলার চলনবিল অধ্যুষিত অঞ্চলে ধান কাটা শুরু হয়েছে। দেশের বিভিন্ন স্থান থেকে শ্রমিকরা ধান কাটতে এসেছেন। করোনা ভাইরাসের সংক্রমন রোধে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রি বিতরণসহ প্রত্যেক কৃষককে স্বাস্থ্য বিষয়ক পরামর্শ দেওয়া হচ্ছে। তাদের বাসস্থানের ব্যবস্থা করা হয়েছে। কৃষক তার ধান কেটে ঘরে না উঠানো পর্যন্ত শ্রমিকদের সার্বিক সহযোগিতা করবে প্রশাসন।
উল্লেখ্য, জেলায় চলতিবছর ৫৯ হাজার ৩৩০ হেক্টর জমিতে বোরো ধান আবাদ করা হয়েছে। কম্বাইন্ড হারভেস্টার ব্যবহার করে ধান কাটা, মাড়াই ও বস্তাজাতকরণের একাজে ৫০ হাজার কৃষি শ্রমিকের প্রয়োজন হবে।
বাসস/এনডি/সংবাদদাতা/১৭৫৫/এমকে