বাসস দেশ-২২ : সিলেট বিভাগে করোনায় আক্রান্তের চেয়ে সুস্থতার সংখ্যা বেড়েছে

136

বাসস দেশ-২২
সিলেট-করোনা পরিস্থিতি
সিলেট বিভাগে করোনায় আক্রান্তের চেয়ে সুস্থতার সংখ্যা বেড়েছে
সিলেট, ২৩ এপ্রিল, ২০২১ (বাসস): সিলেট বিভাগে গত একদিনে করোনা ভাইরাসে আক্রান্তের চেয়ে সুস্থতার সংখ্যা বেড়েছে। এসময়ে সুস্থ হয়েছেন ১৮৮, আক্রান্ত ১২৪ জন, একই সময়ে ভাইরাসে ২ জনের মৃত্যু হয়েছে।
শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয় কোভিড-১৯ কোয়ারেন্টাইন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।
গত একদিনে করোনাক্রান্ত হয়ে সিলট বিভাগে মৃত ২ জনেই সিলেট জেলার বাসিন্দা। এনিয়ে সিলেট বিভাগে করোনায় মোট মৃত্যু হয়েছে ৩২১ জনের। এরমধ্যে সিলেট জেলার ২৫১ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ১৮ জন এবং মৌলভীবাজারে ২৬ জন।
স্বাস্থ্য বিভাগের তথ্যমতে শুক্রবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে গত একদিনে করোনায় নতুন করে আক্রান্ত হওয়া ১২৪ জনের মধ্যে সিলেট জেলার ১১০, সুনামগঞ্জের ৪ ও হবিগঞ্জের ১ ও মৌলভীবাজার জেলার ৯ জন রয়েছেন। এনিয়ে সিলেট বিভাগে করোনায় প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ৭২ জন। এরমধ্যে সিলেট জেলায় ১২ হাজার ৮২১ জন, সুনামগঞ্জে ২ হাজার ৭০২ জন, হবিগঞ্জে ২ হাজার ২৮৫ ও মৌলভীবাজার জেলায় ২ হাজার ২৬৪ জন রয়েছেন।
এদিকে গত একদিনে সিলেট বিভাগে করোনা থেকে নতুন করে সুস্থ্য হয়ে উঠেছেন ১৮৮ জন, আক্রান্তের চেয়ে সুস্থতার সংখ্যা ৬৪ জন বেশি। একদিনে সুস্থ হওয়ার মধ্যে সিলেট জেলার ১৫৭, সুনামগঞ্জের ৮ ও মৌলভীবাজার জেলার ২৩ জন রয়েছেন। এ নিয়ে সিলেট বিভাগে করোনা থেকে মোট সুস্থ হওয়া সংখ্যা ১৮ হাজার ১২৯ জন। এর মধ্যে সিলেট জেলার ১১ হাজার ৬৯৮, সুনামগঞ্জের ২ হাজার ৫৮৫, হবিগঞ্জের ১ হাজার ৭৭০ মৌলভীবাজার জেলার ২ হাজার ৭৬ জন রয়েছেন।
অন্যদিকে সিলেট বিভাগের চার জেলায় গত একদিনে করোনাক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১৪ জন, এ নিয়ে বর্তমানে মোট ২৯৬ জন করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন, যার মধ্যে সিলেট জেলায় ২৭৪, সুনামগঞ্জের ৫, হবিগঞ্জে ১৩ ও মৌলভীবাজার জেলার ৪ জন রয়েছেন। অপরদিকে গত একদিনে সিলেট বিভাগে২০৭ জনকে নতুন করে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এনিয়ে সিলেট বিভাগে বর্তমানে মোট হোম কোয়ারেন্টাইনরত আছেন ৯২০ জন, এরমধ্যে সিলেট জেলায় ৮৯৪ হবিগঞ্জে ৪ ও মৌলভীবাজার জেলায় ২২ জন রয়েছেন।
বাসস/সংবাদদাতা/১৭৩৫/-অমি