বাসস দেশ-১১ : নারায়ণগঞ্জে গ্যাসের বিস্ফোরণে দগ্ধ ১০

92

বাসস দেশ-১১
নারায়ণগঞ্জ-বিস্ফোরণ
নারায়ণগঞ্জে গ্যাসের বিস্ফোরণে দগ্ধ ১০
ঢাকা, ২৩ এপ্রিল, ২০২১ (বাসস): নারায়ণগঞ্জের ফতুল্লায় পশ্চিম তল্লা এলাকায় একটি বাড়িতে গ্যাসের বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে নারী ও শিশুসহ ১০ জন দগ্ধ হয়েছেন বলে ফায়ার সার্ভিস জানিয়েছে।
ফায়ার সার্ভিস কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাসেল শিকদার বাসস’কে জানান,শুক্রবার ভোরে নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা এলাকার মডেল গার্মেন্টসের দক্ষিণ পাশে স্থানীয় মফিজুল ইসলামের তিনতলা বাড়ির তৃতীয় তলায় এ ঘটনা ঘটে। দগ্ধদের মধ্যে পাঁচজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন এ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। অপর পাচঁজনকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।
তিনি বলেন, রান্নাঘরে গ্যাস জমা হয়ে বিস্ফোরণ ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস। তদন্ত রির্পোটের পর বিস্তারিত বলা যাবে।
ফায়ার সার্ভিস জানায়, সেহেরির সময় এ ঘটনা ঘটায় আশপাশের সবাই জেগে গিয়েছিল। অনেকে বালু ও পানি দিয়ে তাৎক্ষণিক আগুন নেভানোর চেষ্টা করায় আগুন ছড়াতে পারেনি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায় এবং দগ্ধদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।
বিস্ফোরণে দগ্ধরা হলেন- হাবিবুর রহমান, লিমন, সাথী, মীম, মাহিরা, আলেয়া, সোনাহার, শান্তি, সামিউল, মনোয়ারা ও অজ্ঞাত এক ব্যক্তি। এদের মধ্যে লিমন, সাথী, মীম, মাহিরা ও আলেয়াকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।
গত বছরের ৪ সেপ্টেম্বর ফতুল্লার তল্লা মসজিদের ভেতরে গ্যাস জমা হয়ে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে অনেকে হতাহত হয়েছিল।
বাসস/এএসজি/এমএমবি/১২৪০/-আসাচৌ