বাসস ক্রীড়া-৬ : ফুটবলে ছন্দ পেতে সংগ্রাম করলেও কঠিন পরিশ্রম করছেন বোল্ট

160

বাসস ক্রীড়া-৬
ফুটবল-বোল্ট-অস্ট্রেলিয়া
ফুটবলে ছন্দ পেতে সংগ্রাম করলেও কঠিন পরিশ্রম করছেন বোল্ট
গসফোর্ড (অস্ট্রেলিয়া), ২৮ আগস্ট, ২০১৮ (বাসস) : স্প্রিন্ট সুপার স্টার উসাইন বোল্ট বলেছেন, পেশাদার ফুটবলারের ছন্দ খুঁজে পেতে সংগ্রাম করতে হলেও নিজের ফিটনেস বাড়াতে কঠোর পরিশ্রম করছেন তিনি। চলতি সপ্তাহে ফুটবলার হিসেবে ট্রায়াল দিয়েছেন বোল্ট।
অলিম্পিকের আট স্বর্ন পদক বিজয়ী বোল্টকে ফুটবল ক্যারিয়ার গড়ার স্বপ্ন পুরনের সুযোগ করে দিয়েছে অস্ট্রেলিয়ার সেন্ট্রাল কোস্ট মেরিনার্স ক্লাব। এ- লীগের এই ক্লাবের সঙ্গে গত সপ্তাহ থেকে অনুশীলনও শুরু করেছেন তিনি।
মঙ্গলবার তিনি সিডিনি থেকে ৭৫ কিলোমিটার উত্তরে গসফোর্ড শহরে অবস্থিত ক্লাবের অনুশীলন ঘাঁটিতে অতিরিক্ত খেলোয়াড়দের সঙ্গে কঠোর অনুশীলনে শামিল হয়েছেন। মাঠে জগিং ও ওয়ার্মআপ করার পর তিনি বল নিয়ে অনুশীলন করেন। সেখানে তিনি দারুন পাস খেলেছেন। তবে তার গতিবিধি ছিল কিছুটা মন্থর। এ সময় বল নিয়ে তার ফিটনেসের ঘাটতিও স্পস্ট হয়েছে এবং সতীর্থদের তুলনায় বেশি বিশ্রাম নিয়েছেন।
বোল্ট বলেন, ‘আমার কাছে সবচেয়ে বেশি চ্যালেঞ্জের বিষয় হচ্ছে থামা এবং ফের এগিয়ে যাওয়া। কারণ গতি থামানোর সঙ্গে আমি অভ্যস্ত নই। সেই সঙ্গে পিছিয়ে যাওয়া এবং আবার এগিয়ে যাওয়া। এসব কিছুই অনুশীলনের বিষয় এবং এই পদ্ধতির সঙ্গে মানিয়ে নেয়া। আমার হাতে সময় আছে। তাই আমি শিক্ষা নেব এবং এগিয়ে যাবার চেস্টা করব।’
বাসস/এএফপি/এমএইচসি/১৮২৫/স্বব