বাসস ক্রীড়া-১৫ : ডর্টমুন্ডকে চ্যাম্পিয়ন্স লিগের ট্র্যাকে রেখেছেন গুইরেইরো

170

বাসস ক্রীড়া-১৫
ফুটবল-জার্মানি-বুন্দেসলিগা
ডর্টমুন্ডকে চ্যাম্পিয়ন্স লিগের ট্র্যাকে রেখেছেন গুইরেইরো
বার্লিন, ২২ এপ্রিল ২০২১ (বাসস/এএফপি) : চ্যাম্পিয়ন্স লিগের ট্র্যাকে ফিরে এসেছে বরুশিয়া ডর্টমুন্ড। গতকাল নিজেদের মাঠে বুন্দেসলিগার ম্যাচে ইউনিয়ন বার্লিনকে ২-০ গোলে হারিয়েছে ডর্টমুন্ড। এই জয়ে শীর্ষ চার ক্লাবের চার পয়েন্টের দূরত্বে চলে এসেছে বরুশিয়া।
এই ব্যাবধান কমানোর জন্য আরো চারটি ম্যাচ হাতে পাচ্ছে বরুশিয়া। তবে এ জন্য আগামী শনিবার তৃতীয় স্থানে থাকা উল্ফসবার্গকে হারানোর পথ খুঁজতে হবে। ডর্টমুন্ডের গোলররক্ষক মারভিন হিজ স্কাই স্পোর্টসকে বলেন,‘ আমরা বেশ কটি সুযোগ সৃস্টি করেছি। তবে এর সঠিক ব্যবহার করতে পারিনি। দ্বিতীয় গোলটি অবশ্য আমরা সঠিক সময়েই পেয়েছি। বিলম্ব অনেক সময় ভাল কিছু নিয়ে আসে।’
এই জয়ের ফলে বুন্দেস লিগার পয়েন্ট তালিকার চতুর্থ অববস্থানে থাকা এইন্ট্রাক্ট ফ্রাঙ্কফুর্টের চেয়ে চার পয়েন্টে পিছিয়ে রয়েছে ডর্টমুন্ড। তৃতীয় স্থানে থাকা উল্ফসবার্গের সঙ্গে এই ব্যবধান ৫ পয়েন্টের।
সিগনাল ইডুনা পার্কে প্রথমার্ধেই এগিয়ে যায় ডর্টমুন্ড। সরাসরি শটে গোল করেন মার্কো রুইস। এর আগে অবশ্য দারুন সুচনা করেছিল ইউরো আসরে সুযোগ পেতে মরিয়া ইউনিয়ন। খেলা শুরুর মাত্র ১২ সেকেন্ডের মধ্যেই মার্কাস ইঙ্গভার্টসেনের শটের বলটি ক্রসবারে লেগে ফিরে আসে। ম্যাচের ৬৭ মিনিটে তাদের আরো একটি প্রচেস্টা ব্যর্থ করে দিয়েছে গোলপোস্ট। খেলা শেষে ইউনিয়নের কোচ উর্স ফিচার বলেন,‘ যোগ্য দল হিসেবেই ডর্টমুন্ড জয়লাভ করেছে। তারা প্রচুর সুযোগ সৃস্টি করেছে। তবে আমরাও বেশ কটি সুযোগ তৈরী করেছিলাম।’
পায়ের ইনজুরি কাটিয়ে শেষ ৩০ মিনিটের জন্য মাঠে নেমেছিলেন ইংলিশ উইঙ্গার জাডন সানচো। এটি ছিল বুন্দেসলিগায় তার শততম ম্যাচ। ম্যাচের ২৭তম মিনিটে গোল করে ডর্টমুন্ডকে এগিয়ে দেন রুইস। শেষ বাঁশি বাজার ২ মিনিট আগে স্বাগতিক দলের হয়ে দ্বিতীয় গোল করেন গুইরেইরো। অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে ফের গোলের সুযোগ পেয়েও সফল হতে পারেনি ডর্টমুন্ড।
এদিকে বুন্দেস লিগার আরেক ম্যাচে ভিএফবি স্টুটগার্টকে ৩-১ গোলে হারিয়েছে উল্ফসবার্গ। এছাড়া মিজ ১-০ গোলে ওয়ার্ডার ব্রেমেনকে এবং হফেনহেইম ৩-২ গোলে হারিয়েেেছ মনচেনগ্লাডবাচকে। স্থগিত হয়েছে হার্তা বার্লিন বনাম ফ্রেইবুর্গের মধ্যকার পুর্ব নির্ধারিত লিগ ম্যাচ।
বাসস/এএফপি/এমএইচসি/১৮২০/স্বব