বাসস ক্রীড়া-৩ : বর্দুতে যোগ দেয়া হচ্ছেনা অঁরির

155

বাসস ক্রীড়া-৩
ফুটবল-অঁরি-বর্দু
বর্দুতে যোগ দেয়া হচ্ছেনা অঁরির
বর্দু, ২৮ আগস্ট ২০১৮ (বাসস/এএফপি) : বর্দুর পরবর্তী কোচ হিসেবে যোগ দেয়া হচ্ছেনা সাবেক ফরাসি ফুটবল তারকা থিয়েরি অঁরির। দুই পক্ষের মধ্যে আলোচনা ভেঙ্গে যাওয়ায় এমনটি ঘটেছে বলে মঙ্গলবার বার্তা সংস্থার এএফপির কাছে নিশ্চিত করেছেন ফরাসি ক্লাবটির সভাপতি স্টেফান মার্টিন।
তিনি বলেন, ‘হ্যাঁ, আমরা নিশ্চিত করছি যে আপোষ রফার আলোচনা ভেঙ্গে গেছে।’ এর আগেই অবশ্য ফ্রান্স ও ইংল্যান্ডে প্রকাশিত গণমাধ্যমের রিপোর্টে বলা হয়েছিল যে নতুন কাজে যোগ দেয়া হচ্ছেনা অঁরির।
সোমবার স্কাই স্পোর্টস এর রিপোর্টে বলা হয়, খেলোয়াড়ি জীবন শেষ করার পর ক্যারিয়ারের প্রথম কোচের দায়িত্ব গ্রহনের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন অঁরি। এই চ্যানেলেই চার বছর ধরে ধারা ভাস্যকার হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। গত মাসে তিনি ওই দায়িত্ব ছেড়ে দিয়েছেন।
ফরাসি ক্রীড়া দৈনিক এলইকুইপের রিপোর্টে বলা হয়, ক্লাবটির হবু স্বত্বাধিকারী জেনারেল আমেরিকান ক্যাপিটাল পার্টনার্স (জিএসিপি) এর পক্ষ থেকে পর্যাপ্ত নিশ্চয়তা পাননি অঁরি। আমেরিকার ওই কনসোর্টিয়াম সেপ্টেম্বরের শেষ নাগাদ ক্লাবটির মালিকানা গ্রহন করবেন বলে ধারনা করা হচ্ছে।
কোচ হিসেবে অভিজ্ঞতার ঘাটতি থাকার পরও ছয়বারের ফরাসি চ্যাম্পিয়ন বর্দু কোচ হিসেবে নিযুক্ত করতে চেয়েছিল ৪১ বছর বয়সি অঁরিকে। বর্তমান কোচ উরুগুয়ের গুস্তাভো পায়েটের পরিবর্তিত হিসেবে অঁরিকে নিয়োগ দিতে চেয়েছিল ক্লাবটি।
গত জানুয়ারিতে ক্লাবটিতে যোগ দিয়েছিলেন পায়েট। যোগ দিয়ে বর্দুকে গত মৌসুমের ইউরোপীয় কোয়ালিফিকেশনে পৌছে দিয়েছেন তিনি। কিন্তু দল বদল পলিসি নিয়ে জনসমক্ষে ক্লাব পরিচালকদের সমালোচনা করায় চলতি মাসে তাকে বরখাস্ত করা হয়েছে।
বেলজিয়ান জাতীয় দলের সহকারী কোচের দায়িত্ব পালনকারী অঁরি গত সপ্তাহের শেষ দিকে নিউইয়র্কে জিএসিপির সঙ্গে সাক্ষাৎ করেছেন। সেখানে প্রাথমিক একটি চুক্তি সম্পাদনের কথা ছিল।
এদিকে অভিজ্ঞতার ঘাটতি থাকার পরও অঁরি’র বেতন হিসেবে চাহিদার পরিমান দেখে ক্লাব কর্তৃপক্ষ বিষ্মিত হয়েছে বলে গণমাধ্যমের রিপোর্টে বলা হয়েছে। চলতি সপ্তাহে দল বদলের জানালা বন্ধ হবার আগেই তিন জন নতুন খেলোয়াড় দলে ভেড়ানোরও প্রস্তাব দিয়েছেন তিনি।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৫৬/স্বব