বাসস দেশ-২ : নড়াইলে ভ্রাম্যমাণ আদালতে ২ লক্ষ ৪১ হাজার টাকা জরিমানা আদায়

88

বাসস দেশ-২
জরিমানা
নড়াইলে ভ্রাম্যমাণ আদালতে ২ লক্ষ ৪১ হাজার টাকা জরিমানা আদায়
নড়াইল, ২২ এপ্রিল, ২০২১ (বাসস) : জেলায় করোনা প্রতিরোধে এবং সচেতনা বৃদ্ধি করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা ও মাস্ক বিতরণ করা হয়েছে। গত ৮ দিনে জেলার তিন উপজেলায় ১৪১ টি মামলা ২ লক্ষ ৪১ হাজার ৭’শ ৫০ টাকা জরিমানা আদায় করেছে।
জেলা প্রশাসনের কার্যালয় সূত্রে জানাগেছে, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় গত ১৪ এপ্রিল থেকে দেশে ২১ এপ্রিল পর্যন্তু লকডাউন শেষ হয়েছে। সরকার ইতিমধ্যে লকডাউনের সময় বৃদ্ধি করে ২৮ এপ্রিল পর্যন্তু করেছেন।
গত আট দিনে জেলা প্রশাসনের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি)গণ ভ্রাম্যমাণ অদালত পরিচালনা করেন। এতে ১৪১ টি মামলায় ২ লক্ষ ৪১ হাজার ৭’শ ৫০ টাকা জরিমানা আদায় করেছে।
এর মধ্যে ১৪ এপ্রিল ২১ টি মামলায় ২১ জনকে ১৬ হাজার ১’শ টাকা, ১৫ এপ্রিল ১৬ টি মামলায় ১৬ জনকে ৯ হাজার ৩’শ টাকা, ১৬ এপ্রিল ১৭ টি মামলায় ২৫ জনকে ২৯ হাজার ৬’শ টাকা জরিমানা করা হয়।
১৭ এপ্রিল ২৩টি মামলায় ২৫ জনকে ৩৩ হাজার ৭’শ টাকা, ১৮ এপ্রিল ২০ মামলায় ২৩ জনকে ১৮ হাজার ৯’শ টাকা, ১৯ এপ্রিল ১৩টি মামলায় একলক্ষ ৭ হাজার ১’শ টাকা, ২০ এপ্রিল ১৪ মামলায় ১৪ জনকে ৮ হাজর ৯’শ টাকা জরিমানা এবং ২১ এপ্রিল ১৭ মামলায় ১৮ জনকে ১৮ হাজার ১’শ ৫০ টাকা জরিমানা আদায় করা হয়।
জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, করোনা প্রতিরোধে জেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ করা হচ্ছে। পাশাপাশি সরকারি নির্দেশনা অমান্য করায় জেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানও চালানো হচ্ছে। গত আটদিনে জেলার তিন উপজেলায় ১৪১টি মামলা এবং ২ লক্ষ ৪১ হাজার ৭’শ ৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। আমাদের এসব কার্যক্রম অব্যহত থাকবে বলেও জানান তিনি।
বাসস/এনডি/সংবাদদাতা/১০২০/নূসী