বাসস দেশ-৩৩ : লকডাউনের সুফল শীঘ্রই পাওয়া যাবে : বিএসএমএমইউ উপাচার্য

99

বাসস দেশ-৩৩
বিএসএমএমইউ-লকডাউন-করোনা
লকডাউনের সুফল শীঘ্রই পাওয়া যাবে : বিএসএমএমইউ উপাচার্য
ঢাকা, ২১ এপ্রিল, ২০২১(বাসস) : লকডাউন দেয়া না হলে কোভিড-১৯ জনিত সংক্রমণ ও মৃত্যুহার আরো বৃদ্ধি পেতো। পরিস্থিতি আরো ভয়াবহ হতো। চলমান লকডাউনের সুফলও শীঘ্রই পাওয়া যাবে।
মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা.মো:শারফুদ্দিন আহমেদ তাঁর কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন।
‘লকডাউনের সময়সীমা ২৮ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করা অত্যন্ত যৌক্তিক ও প্রয়োজনীয়- এ কথা উল্লেখ করে তিনি বলেন, লকডাউনের মাঝেও বিভিন্ন অলি, গলি, বাজার, বিভিন্ন প্রতিষ্ঠানসমূহ যেখানে মানুষের ভিড় লক্ষ্য করা যাচ্ছে সেখানে আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরতা বা নজরদারি বাড়ানোর দিকে নজর দিতে হবে বলেও জানান বিএসএমএমইউ উপাচার্য।
এদিকে আজ বুধবার উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ তার কার্যালয়ে প্রশাসনিক মিটিং,ভাইরোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সাইফ উলাহ মুন্সী, ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউসি) এর সাবেক পরিচালক অধ্যাপক ডা. মোঃ শফিকুল ইসলাম,বর্তমান পরিচালক (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. হরষিত কুমার পাল এর সাথে আলাদাভাবে তিনটি সভায় মিলিত হয়। সভায় স্বাস্থ্য শিক্ষা, সেবা, প্রশিক্ষণ, ক্লাসরুম, আবাসন ইত্যাদি বিষয় নিয়ে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী উন্নয়নের জন্য প্রস্তাব করা হয়। উপাচার্য এ সব বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে সহায়তার কথা উল্লেখ করেন। এছাড়াও উপাচার্য ডা.মিল্টন হলে কলসালটেন্ট ও মেডিক্যাল অফিসারদের সাথে এক সভায় অংশ নিয়ে চিকিৎসা শিক্ষা,চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রম নিয়ে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করে।
বাসস/সবি/এসএস/১৮১৫/অমি