ম্যানইউকে ৩-০ গোলে হারাল টোটেনহ্যাম

218

লন্ডন, ২৮ আগস্ট ২০১৮ (বাসস) : আরেক দফা বিপর্যায়ের মুখে পড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। সোমবার টটেনহ্যাম হটস্পার্সের কাছে ৩-০ গোলে হেরে একেবারেই বিবর্ণ হয়ে গেছে হোসে মরিনহোর শিষ্যরা। এর ফলে প্রিমিয়ার লীগে নিজেদের তিন ম্যাচের মধ্যে দ্বিতীয় পরাজয় দেখল রেড ডেভিলসরা। বিজয়ী দলের হয়ে গোল করেছেন হ্যারি কেন ও লুকাস মউরা।
এর আগে প্রিমিয়ার লীগের নতুন মৌসুমে ব্রাইটন এন্ড হোব আলবিয়নের কাছে ৩-২ গোলে পরাজিত হয়েছিল মরিনহোর দলটি। যদিও সেই তুলনায় সোমবারের ম্যাচে অপেক্ষাকৃত ভাল খেলেছে। কিন্তু স্পার্সের নজর ছিল ইউনাইটেডের দূর্বল দিকগুলোর প্রতি। সেই সুযোগ কাজে লাগিয়ে চাপে ফেলে দেয় দলটিকে।
নিজ মাঠ ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধের নিয়ন্ত্রণ ছিল ইউনাইটেডের। এ সময় তারা বেশ কয়েকটি গোলের সুযোগও সৃষ্টি করেছিল। কিন্তু তাদের ফিনিশিং ছিল একেবারেই সাদামাটা। এরপর ধীরে ম্যাচের নিয়ন্ত্রণ চলে যায় স্পার্সদের দিকে।
মূলত: দ্বিতীয়ার্ধেই ইনউনাইটেডের উপর চড়াও হয় মরিসিও পচেত্তিনোর দলটি। বিরতির পরপরই ইউনাইটেডের জালে গোল উৎসবের সূচনা করেন ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেন। ম্যাচের ৫০তম মিনিটে কিরেন ট্রিপিয়ারের যোগান থেকে বল পেয়ে দর্শনীয় হেডে পরাস্ত করেন ইউনাইটেডের গোলরক্ষক ডেভিড ডি গিয়াকে (১-০)। ২ মিনিটের ব্যবধানে ফের গোল উৎসবে মেতে উঠে স্পার্স সমর্থকরা। ক্রিস্টিয়ান এরিকসনের কাট ব্যাক থেকে বল পেয়ে দারুণ দক্ষতায় গোল করে টোটেনহ্যামকে ২-০ ব্যবধানে পৌঁছে দেন লুকাস।
দিনটিকে ইউনাইটেডের জন্য সবচেয়ে জগন্যতম দিন বানিয়ে ম্যাচের ৮৪তম মিনিটে ফের গোল করেন লুকাস। বক্সের ভেতর জটলা থেকে কেনের সহায়তায় বল পেয়ে আত্মবিশ্বাসের সঙ্গে ইউনাইটেড গোলরক্ষক ডি গিয়াকে পরাস্ত করেন তিনি (৩-০)।
এর ফলে লীগ শুরুর প্রথম তিন ম্যাচের দু’টিতেই পরাজয়ের মুখ দেখল ইউনাইটেড। ১৯৯২-৯৩ মৌসুমের পর এই প্রথম এমন পরিস্থিতির সুম্মখীন হল ইউনাইটেড। আর কোচ হিসেবে হোসে মরিনহোর জন্য এটি হচ্ছে হোম গ্রাউন্ডে বড় হার। অপরদিকে স্পার্সদের জন্য লীগের শুরুতে টানা তিন ম্যাচে জয় ক্লাবটির ইতিহাসে পঞ্চম ঘটনা। সর্বশেষ ২০০৯-১০ মৌসুমে এমন সূচনা করেছিল। শুধু তাই নয়, ওল্ড ট্রাফোর্ডে ১৯৭২ সালের অক্টোবরের পর এটিই তাদের সবচেয়ে বড় জয়। ১৯৭২ সালে ৪-১ গোলে জয়লাভ করেছিল টোটেনহ্যাম। বিজয়ী দলের হয়ে চার গোলের সবক’টিই করেছিলেন মার্টিন পিটার্স। প্রিমিয়ার লীগে নিজেদের মাঠে এটি ছিল ইউনাইটেডের ৫০তম পরাজয়।