বাসস দেশ-৩৭ : রাজধানীতে আনসার আল ইসলামের দু’সদস্য গ্রেফতার

191

বাসস দেশ-৩৭
জঙ্গি সদস্য-আটক
রাজধানীতে আনসার আল ইসলামের দু’সদস্য গ্রেফতার
ঢাকা, ২০ এপ্রিল, ২০২১ (বাসস) : রাজধানীতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল- ইসলামের দু’সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
সোমবার দিবাগত রাতে রাজধানীর মিরপুরের পীরেরবাগ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলো, মো. সাজ্জাদ হোসেন ওরফে অপু (২২) ও মো. তারেক মিয়া (১৯)।
তাদের কাছ থেকে আনসার আল ইসলাম’র ৫ টি উগ্রবাদি বইসহ বিভিন্ন প্রমাণাদি উদ্ধার করা হয়।
র‌্যাব-৪ এর সহকারি পুলিশ সুপার (মিডিয়া অফিসার) মো. জিয়াউর রহমান চৌধুরী আজ বাসসকে এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গত ৩০ মার্চ র‌্যাব -৪ এর সদস্যরা আনসার আল-ইসলামের এক জঙ্গি সদস্যকে গ্রেফতার করে। তার দেয়া তথ্যের ভিত্তিতে সোমবার দিবাগত রাত পৌনে ১০টার দিকে রাজধানীর মিরপুর মডেল থানার পীরেরবাগ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার কারা হয়।
র‌্যাব-৪ এর সহকারি পরিচালক জানান, সাজ্জাদ হোসেন অপুকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনি একটি বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান হতে এইচ এস সি পাস করেছেন। সে সংগঠনের সদস্যদের সাথে নিয়মিত যোগাযোগ স্থাপনের পাশাপাশি অন্যদের উদ্ধুদ্ধ করণের জন্যে অনলাইনে বিভিন্ন উগ্রবাদী লেখালেখি ও ভিডিও প্রচার এবং নিয়মিত চাঁদা সংগ্রহ করেন।
তারেক মিয়া ৬ষ্ঠ শ্রেণী পর্যন্ত পড়া শোনা করে একটি বেসরকারি কোম্পানীতে কাজ করতো। সে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন বেনামী আইডি ব্যবহার করে আনসার আল ইসলামের সদস্যের সাথে যোগাযোগ করত এবং অনলাইন ভিত্তিক কর্মপরিকল্পনাসহ সদস্যদের উদ্ভুদ্ধ করণের জন্য বিভিন্ন বক্তব্য এবং উগ্রবাদি ভিডিও প্রচার করে আসছিল বলে স্বীকার করেছে।
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২০০৫/অমি