বাসস দেশ-১৪ : ডোমারে ঘরে অগ্নিদগ্ধ হয়ে নারীর মৃত্যু

88

বাসস দেশ-১৪
নারীর মৃত্যু
ডোমারে ঘরে অগ্নিদগ্ধ হয়ে নারীর মৃত্যু
নীলফামারী, ২০ এপ্রিল, ২০২২১ (বাসস) : জেলার ডোমারে নিজের ঘরে অগ্নিদগ্ধ হয়ে ভিক্ষুক জোবেদা খাতুনের (৬৫) মৃত্যু হয়েছে। গতকাল সোমবার রাত একটার দিকে ওই ভিক্ষুকের বসবাসের ঝুপড়ি ঘরে অগ্নিকা-ের সময় এ ঘটনা ঘটে।
এলাকাবাসী জানায়, প্রায় ১০ বছর যাবৎ ডোমার প্রেসক্লাব সংলগ্ন রেললাইনের ধারে ঝুপড়ি ঘরে বসবাস করে ভিক্ষাবৃত্তিতে জীবীকা নির্বাহ করে আসছিলেন জোবেদা খাতুন। সোমবার রাত একটার দিকে ওই ঝুপড়ি ঘরে অগ্নিকা- ঘটে। এসময় ঘরে ঘুমন্ত জোবেদা অগ্নিদগদ্ধ হয়ে মারা যান। খবর পেয়ে ডোমার দমকল বআহিনীর একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনার পর তার মৃতদেহ উদ্ধার করে।
ডোমার দমকল বাহিনীর ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজান আলী বলেন, ‘রাত একটা পাঁচ মিনিটে খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। এরপর ওই ঘর থেকে জোবেদা খাতুনের অগ্নিদগ্ধ মৃতদেহ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত এবং ঘুমন্ত অবস্থায় অগ্নিদগ্ধ হয়ে তার মৃত্যু হয়েছে।
ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোস্তাফিজার রহমান বলেন,‘থানায় একটি জিডি করার পর জোবেদা খাতুনের লাশ উদ্ধার করে আজ সকালে ময়না তদন্তের জন্য জেলার মর্গে পাঠানো হয়েছে।’
ডোমার পৌরসভার কাউন্সিলর আখতারুজ্জামান সুমন জানান, তাকে দীর্ঘদিন ওই ঝুপড়ি ঘরে বসবাস করে ভিক্ষাবৃত্তি করে জীবীকা নির্বাহ করতে দেখেছি। তার প্রকৃত ঠিকানা এবং পরিবারে অন্য কেউ আছেন কিনা সে বিষয়ে জান নেই।
বাসস/এনডি/সংবাদদাতা/১৫১৫/নূসী