বাসস দেশ-৩৬ : নীলফামারীর ডোমারের ১৯৫ শ্রমিক বিশেষ ব্যবস্থায় ধান কাটতে গেছেন অন্য জেলায়

112

বাসস দেশ-৩৬
নীলফামারী-ধানকাটা শ্রমিক
নীলফামারীর ডোমারের ১৯৫ শ্রমিক বিশেষ ব্যবস্থায় ধান কাটতে গেছেন অন্য জেলায়
নীলফামারী, ১৯ এপ্রিল, ২০২১ (বাসস) : জেলার ডোমার উপজেলা থেকে দেশের বিভিন্ন জেলায় পাকা বোরো ধান কাটতে গেছেন ১৯৫ জন শ্রমিক।
উপজেলা প্রশাসন, থানা ও সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের সহযোগিতায় আজ সোমবার দুপুর ১২টার দিকে ১২টি মাইক্রোবাস যোগে তাদেরকে নওগাঁ, বগুড়া ও নোয়াখালি জেলায় পাঠানো হয়।
উপজেলা প্রশাসন সূত্র জানায়, চলতি মৌসুমে উপজেলা থেকে প্রায় ১০ হাজার কৃষি শ্রমিক বোরো ধান কাটতে দেশের বিভিন্ন এলাকায় যাবেন। কিন্তু সরকারি নির্দেশনা অনুসারে গণপরিবহন চলাচল বন্ধ থাকায় উপজেলা প্রশাসন, থানা পুলিশ ও ইউনিয়ন পরিষদের সহযোগিতায় আজ সোমবার থেকে বিভিন্ন জেলায় কৃষি শ্রমিকদের নিরাপদে পাঠানোর কাজ শুরু হয়েছে।
ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজার রহমান জানান, ইউনিয়ন পরিষদের তালিকা ও উপজেলা প্রশাসনের সুপারিশপত্র নিয়ে যে সব কৃষি শ্রমকি আসছেন, আমরা তাদেরকে নিরাপদে গন্তব্যে যাওয়ার ব্যবস্থা করে দিচ্ছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম বলেন, ডোমার উপজেলা থেকে এবার প্রায় ১০ হাজার কৃষি শ্রমিক দেশের বিভিন্ন স্থানে ধান কাটতে যাবেন। লকডাউনের কারণে তারা যেতে না পারায় উপজেলা প্রশাসন নিরাপদে তাদের গন্তব্যে যাওয়ার ব্যবস্থা করে দিচ্ছে।
বাসস/এনডি/সংবাদদাতা/২০০০/এমকে