বাসস দেশ-৩৫ : ডাকসুর সাবেক ভিপি নুরের বিরুদ্ধে প্রতিবেদন ২ জুন

855

বাসস দেশ-৩৫
ভিপি নুর-প্রতিবেদন
ডাকসুর সাবেক ভিপি নুরের বিরুদ্ধে প্রতিবেদন ২ জুন
ঢাকা, ১৯ এপ্রিল, ২০২১ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ২ জুন দিন ধার্য করেছে আদালত।
সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভে এসে আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে বিরূপ মন্তব্য করার অভিযোগে করা মামলায় তার বিরুদ্ধে এ প্রতিবেদন দেয়া হবে।
আজ সোমবার ঢাকা মহানগর হাকিম আশেক ইমাম মামলার এজহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য এদিন ধার্য করেন।
এরআগে রোববার (১৮ এপ্রিল) আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার মো. আশরাফুল ইসলাম সজীব বাদি হয়ে শাহবাগ থানায় মামলাটি করেন।
ব্যারিস্টার মো. আশরাফুল ইসলাম সজীব মামলার অভিযোগে উল্লেখ করেন, ‘ভিপি নুরের আইডি থেকে লাইভ করা একটি ভিডিওতে দেখা যায়, তিনি ধর্মীয় উস্কানিমূলক বক্তব্যসহ বাংলাদেশ আওয়ামী লীগের কর্মী সমর্থকদের ধর্মীয় মূলবোধে আঘাত হানে এমন বক্তব্য করেছেন।’
এসব ভিডিও অজ্ঞাতনামা অসংখ্য ফেসবুক আইডি থেকে শেয়ার করা হয়েছে, যাতে অসংখ্য সাধারণ ফেসবুক ব্যবহারকারী লাইক ও কমেন্টের মাধ্যমে সারা বাংলাদেশের আওয়ামী লীগের পক্ষের অসংখ্য ধর্মপ্রাণ মুসলমান কর্মী সমর্থকদের ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত হানে। বিভ্রান্তি ছড়িয়ে দেশের সামগ্রিক আইনশৃঙ্খলা অবনতি, বিভিন্ন সম্প্রদায় ও শ্রেণির মধ্যে শত্রুতা, বিদ্বেষ ও ঘৃণা সৃষ্টি করা, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করা, অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করা হয়েছে বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৯৪৫/এএএ