বাসস দেশ-৫ : জনগণের রায় নিতে আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি গ্রহণ করুন : বিএনপির প্রতি মোহাম্মদ নাসিম

186

বাসস দেশ-৫
১৪ দল-শ্রদ্ধা
জনগণের রায় নিতে আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি গ্রহণ করুন : বিএনপির প্রতি মোহাম্মদ নাসিম
গোপালগঞ্জ, ২৮ আগস্ট, ২০১৮ (বাসস) : শর্ত আরোপ না করে জনগণের রায় মেনে নিতে আগামী জাতীয় সংসদ নির্বচনে অংশ গ্রহণের জন্য বিএনপির প্রতি আহবান জানিয়েছেন আওয়ামী লীগে সভাপতিমন্ডলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রীমোহাম্মদ নাসিম।
তিনি বলেন, ‘আজ অনেকে বড় বড় কথা বলছেন, নির্বাচনের সময়ে তারা ঠিকই নির্বাচনে অংশ গ্রহণ করবে। তাই, বিএনপিকে বলি শর্ত আরোপ না করে জনগণের রায় নিতে আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি গ্রহণ করুন।’
মোহাম্মদ নাসিম আজ মঙ্গলবার টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের একথা বলেন। শোকের মাস উপলক্ষে কেন্দ্রীয় ১৪ দলের পক্ষ থেকে বঙ্গবন্ধু’র সমাধিতে এই শ্রদ্ধা নিবেদন করা হয়।
মোহাম্মদ নাসিম বলেন, আগামী ডিসেম্বর মাসে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আশা করি সেই নির্বাচনে সকল রাজনৈতিক দল অংশ গ্রহণ করবে। নির্বাচন অবাধ ও সুষ্ঠ হবে। ইউরোপ, আমেরিকা ও ভারতের মতো বাংলাদেশেও সংবিধান অনুযায়ী সেই নির্বাচন হবে। সংবিধানের বাইরে যাওয়ার কোন সুযোগ নেই। অনেকে মুখে অনেক কথা বললেও নির্বাচনে অংশগ্রহণ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
তিনি বলেন, আগামী নির্বাচনে অনেক রাজনৈতিক দল অংশ গ্রহণ করবে। কিন্তু কোন দল যদি শর্তআরোপ করে নির্বাচনে না আসে তাহলে আমাদের তো কিছু করার নেই। সংবিধান থেকে আমরা একচুলও নড়বো না।
বিএনপি নেতাদের উদ্দেশে মোহাম্মদ নাসিম বলেন, সংবিধানের বাইরে আমরা যাব না, এটা নিয়ে কথা বলে লাভ নেই। এর জন্য অহেতুক মাঠ গরম করবেন না। ১০ বছর আগে যা হয়েছে এখন আর তা হবে না।
বিএনপিকে আগামী নির্বাচনের প্রস্তুতি গ্রহণের আহ্বান জানিয়ে তিনি বলেন, নির্বাচনকালীন সরকার বা তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন করে কোনো লাভ নেই। জনগণের প্রতি বিশ্বাস রাখুন। জনগণ যাদের যোগ্য মনে করবে তাদের ভোট দিয়ে বিজয়ী করবে। আমরা যদি ভোটে হেরে যাই মেনে নেব।
এসময় জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি এবং তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি প্রমুখ উপস্থিত ছিলেন।
হাসানুল হক ইনু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর ‘৭১-এর মাইনাস হওয়া শক্তিকে বিএনপি রাজনীতিতে ফিরিয়ে নিয়ে আসে। আগামী নির্বাচন রাজাকার, জাঙ্গী ও বেগম খালেদা জিয়াকে চুড়ান্ত ভাবে মাইনাস করার নির্বাচন। এই নির্বাচনে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে তাদের পরাজিত করতে হবে।
তিনি বলেন, যারা আপোষের কথা বলে তারা আসলে রাজাকার ও খালেদা জিয়াকে হালাল করার কথা বলেন। কিন্তু রাজকার, জঙ্গি লালনকারীদের সাথে কোন আপোষ হবে না। তাদের এই নির্বাচনের মাধ্যমে চিরতরে মাইনাস করতে হবে। তবেই আমরা উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে পারবো।
এর আগে ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের নেতৃত্বে কেন্দ্রীয় ১৪ দলের নেতৃবৃন্দ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময়ে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের সকল শহীদদের আত্মার মাগফিতার কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
এছাড়াও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, তথ্য মন্ত্রণালয়, জাসদ, বাংলাদেশে ওয়ার্কার্স পার্টি পৃথক পৃথক ভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।
বাসস/এএসজি/বিকেডি/১৫৩৫/আরজি