বাসস দেশ-১৭ : সিলেট বিভাগে একদিনে করোনায় আক্রান্ত ১৩০

78

বাসস দেশ-১৭
সিলেট-করোনা
সিলেট বিভাগে একদিনে করোনায় আক্রান্ত ১৩০
সিলেট, ১৯ এপ্রিল, ২০২১(বাসস): সিলেট বিভাগে গত একদিনে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৩০ জন। একই সময়ে এ ভাইরাসে ৩ জনের মৃত্যু হয়েছে।
সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয় কোভিড-১৯ কোয়ারেন্টাইন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছেন।
স্বাস্থ্য বিভাগের তথ্যমতে সোমবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে গত একদিনে করোনায় নতুন করে আক্রান্ত হওয়া ১৩০ জনের মধ্যে সিলেট জেলার ১০৭, সুনামগঞ্জের ৬ ও হবিগঞ্জের ৩ ও মৌলভীবাজার জেলার ১৪ জন রয়েছেন। এনিয়ে সিলেট বিভাগে করোনায় শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ হাজার ৫৬৪ জন। এর মধ্যে সিলেট জেলায় ১২ হাজার ৪৩৩ জন, সুনামগঞ্জে ২ হাজার ৬৭৫ জন, হবিগঞ্জে ২ হাজার ২৩৪ ও মৌলভীবাজার জেলায় ২ হাজার ২২২ জন রয়েছেন।
গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগে ৩ জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা সকলেই সিলেট জেলার বাসিন্দা ছিলেন। এনিয়ে সিলেট বিভাগে করোনায় মোট মৃত্যু হয়েছে ৩১৪ জনের। এর মধ্যে সিলেট জেলার ২৪৪ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ১৮ জন এবং মৌলভীবাজারের ২৬ জন।
এদিকে গত একদিনে সিলেট বিভাগে করোনা থেকে নতুন করে সুস্থ হয়ে উেেঠন ১২৭ জন। সুস্থদের মধ্যে সিলেট জেলার ৮৬, সুনামগঞ্জের ২৩, হবিগঞ্জের ১ ও মৌলভীবাজার জেলার ১৭ জন রয়েছেন। এ নিয়ে সিলেট বিভাগে করোনা থেকে মোট সুস্থতার সংখ্যা ১৭ হাজার ৫৪৫ জন। এর মধ্যে সিলেট জেলার ১০ হাজার ১৭৩, সুনামগঞ্জের ২ হাজার ৫৭৭, হবিগঞ্জের ১ হাজার ৭৬৮ মৌলভীবাজার জেলার ২ হাজার ২৭ জন রয়েছেন।
অন্যদিকে সিলেট বিভাগের চার জেলায় গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১৮ জন। এ নিয়ে বর্তমানে মোট ৩১৮ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। যার মধ্যে সিলেট জেলায় ৩০০, সুনামগঞ্জের ৩, হবিগঞ্জে ১২ ও মৌলভীবাজার জেলার ৩ জন রয়েছেন। অপরদিকে গত একদিনে সিলেট বিভাগে ৯৫ জনকে নতুন করে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এনিয়ে সিলেট বিভাগে বর্তমানে মোট হোম কোয়ারেন্টাইনে আছেন ৯৫৯ জন। এর মধ্যে সিলেট জেলায় ৯৩৩ হবিগঞ্জে ৪ ও মৌলভীবাজার জেলায় ২২ জন রয়েছেন।
বাসস/সংবাদদাতা/আসাচৌ/১৫০৫/-আসাচৌ