বাসস দেশ-৫৬ : ফায়ার সেফটির ব্যবস্থা না থাকলে ভবনের হোল্ডিং নম্বর দেবে না ডিএনসিসি

203

বাসস দেশ-৫৬
ফায়ার-সেফটি
ফায়ার সেফটির ব্যবস্থা না থাকলে ভবনের হোল্ডিং নম্বর দেবে না ডিএনসিসি
ঢাকা, ১৮ এপ্রিল, ২০২১ (বাসস) : ঢাকা উত্তর সিটি কর্পোরশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, নিজস্ব ফায়ার সেফটির ব্যবস্থা না রেখে যারা ভবণ নির্মাণ করবেন তাদেরকে ডিএনসিসির পক্ষ থেকে হোল্ডিং নম্বর কিংবা ট্রেড লাইসেন্স প্রদান করা হবে না।
আজ ইউরোপীয় ইউনিয়ন-ইকোর সহযোগিতায় ‘সেভ চিলড্রেন’ আয়োজিত ‘নগরে দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনায় আন্তঃসং¯’ার সমন্বয়ের প্রয়োজনীয়তা’ শীর্ষক ভার্চুয়াল সংলাপে সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় মেয়র একথা বলেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে শুধু উন্নয়নেই নয় দুর্যোগ মোকাবেলাতেও বাংলাদেশ আজ বিশ্বে রোল মডেল।
আতিকুল ইসলাম বলেন, বিশ্বের অন্যতম জনবহুল নগরী রাজধানী ঢাকায় দুর্যোগ ঝুঁকি মোকাবেলায় সরকারী-বেসরকারী সব মিলিয়ে ৪০টিরও অধিক সংস্থা কাজ করে থাকে। সঙ্গত কারণেই যেকোন দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনায় আন্তঃসংস্থার সমন্বয়ের প্রয়োজনীয়তা অপরিসীম। এক্ষেত্রে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে তিনি সাধ্যমত সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।
মেয়র করোনা ভাইরাস মোকাবেলায় সকলকে সরকার জারীকৃত ১৮ দফা নির্দেশনাসহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার আহ্বান জানান।
অনুষ্ঠানে অন্যান্েযর মধ্যে বিশেষ অতিথি হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এবং নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভি সংযুক্ত ছিলেন।
বাসস/সবি/এমএসএইচ/২১০৫/এবিএইচ