বাসস দেশ-৪৮ : বিএসএমএমইউ’র করোনা টিকা নিয়েছে ১,৫৯৬ জন

58

বাসস দেশ-৪৮
বিএসএমএমইউ-করোনা
বিএসএমএমইউ’র করোনা টিকা নিয়েছে ১,৫৯৬ জন
ঢাকা, ১৮ এপ্রিল, ২০২১ (বাসস) : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কনভেনশন সেন্টারে আজ করোনাভাইরাসের টিকা নিয়েছেন ১,৫৯৬ জন ।
এর মধ্যে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ১,৫১৪ জন এবং প্রথম ডোজের টিকা নিয়েছেন ৮২ জন।
রোববার ১৮ এপ্রিল পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৩ হাজার ৩৬০ জন এবং দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ১১ হাজার ৩৮৯ জন।
অন্যদিকে করোনা ইউনিটে আজ সকাল ৮টা পর্যন্ত ৮ হাজার ৬৩ জন রোগী সেবা নিয়েছেন। ভর্তি হয়েছেন ৪ হাজার ৫৯৩ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৩ হাজার ৭৮৫ জন। বর্তমানে ভর্তি আছেন ২০২ জন রোগী এবং আইসিইউতে ভর্তি রয়েছেন ২০ জন রোগী। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১৬ জন রোগী।
বেতার ভবনের পিসিআর ল্যাবে ১৭ এপ্রিল পর্যন্ত পর্যন্ত ১ লক্ষ ৩২ হাজার ৩৮৯ জনের কোভিড-১৯ টেস্ট করা হয়েছে। এই ভবনের ফিভার ক্লিনিকে ১৫ এপ্রিল পর্যন্ত ৯০ হাজার ২০৭ জন রোগী চিকিৎসাসেবা নিয়েছেন।
বিএসএমএমইউ কনভেনশন সেন্টারে আজ টিকা নিয়েছেন বিচারপতি মো. মইনুল হোসেন চৌধুরী, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি অর্থনীতিবিদ অধ্যাপক ডা. আবুল বারাকাত ও তার সহধর্মিনী ড. সাহিদা আখতার, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন, সাবেক ক্রিকেটার জাবেদ ওমর বেলিম গোল্লা, রাজনীতিবিদ জাতীয় পার্টির (জাপা) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম ও তার পরিবারের সদস্যবৃন্দ।
বাসস/সবি/এসএস/১৯৫১/এএএ