বাসস দেশ-৪৫ : ফেনীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১৯ জনকে জরিমানা

63

বাসস দেশ-৪৫
ফেনী- জরিমানা
ফেনীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১৯ জনকে জরিমানা
ফেনী, ১৮ এপ্রিল ২০২১ (বাসস) : জেলায় আজ সদর ও দাগনভূঞা উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযানে ১৯ ব্যক্তিকে ১৬ হাজার তিনশ’ টাকা জরিমানা করা হয়েছে।
আজ রোববার এসব নির্বাহী ম্যাজিস্ট্রেটবৃন্দ এসব অভিযান পরিচালনা করেন। আজ দুপুরে ফেনী শহরের ট্রাংক রোড, এস এস কে রোড ও মহিপাল এলাকায় অভিযান চালান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার রুবাইয়া আফরোজ এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার লিজা আক্তার বিথী।
অভিযানকালে লাইসেন্স ব্যতিত সিএনজি-অটোরিকশা চালনা, অতিরিক্ত যাত্রী পরিবহন এবং দোকানে পণ্যের মূল্যতালিকা না থাকায় সংশ্লিষ্ট আইনানুসারে সাতব্যক্তিকে মোট সাতহাজার চারশ’ টাকা জরিমানা করা হয়।
অন্যদিকে শহরের রাজাঝির দিঘির পাড়ে অভিযান পরিচালনা করেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন ভূইয়া। অভিযানকালে দিঘির পাড় দখল করে দোকান বসানোয় তিনব্যক্তিকে মোট একহাজার পাঁচশ’ টাকা জরিমানা করা হয়।
অন্যদিকে, দাগনভূঞা বাজার, রাজাপুর ও সিন্দুরপুরে স্বাস্থ্যবিধি বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তার তানিয়া।অভিযানকালে স্বাস্থ্যবিধি অমান্য করায় ছয়ব্যক্তিকে মোট একহাজার চারশ’ টাকা জরিমানা করা হয়।
এদিকে, রমজানে বাজার তদারকিতে ফেনী শহরের রেলগেটে সুলতান মাহমুদ পৌর হকার্স মার্কেটে অভিযানে পরিচালনা করেন জেলায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক সোহেল চাকমা। এসময় মূল্যতালিকা না থাকায় একমুদি দোকানি এবং মূল্যতালিকার চেয়ে অধিকমূল্যে বিক্রি করায় অপর দুই দোকানিকে মোট ছয়হাজার টাকা জরিমানা করা হয়।
বাসস/এনডি/সংবাদদাতা/১৯২৪/এমকে