বাসস ক্রীড়া-১২ : প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিন আলো ছড়ালেন লিটন-মেহেদি

93

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-প্রস্তুতি ম্যাচ
প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিন আলো ছড়ালেন লিটন-মেহেদি
ঢাকা, ১৮ এপ্রিল ২০২১ (বাসস) : নিউজিল্যান্ড সফরে সীমিত ওভারের সিরিজে ব্যাট হাতে ব্যর্থ ছিলেন লিটন কুমার দাস। তবে শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজের আগে নিজেদের মধ্যে দু’দিনের প্রস্তুতি ম্যাচে হাফ-সেঞ্চুরির দেখা পেয়েছেন লিটন।
লাল দলের বিপক্ষে ৬৪ রান করে আহত অবসর নেন সবুজ দলের হয়ে খেলতে নামা লিটন। লিটনের দল ৭১ ওভারে শেষ দিন ২২৫ রান করেছে। এ ম্যাচে দলের সবাইকে ব্যাট হাতে নিজেদের ঝালিয়ে নেয়ার সুযোগ করে দেয়া হয়েছিলো। তবে অনেকেই দ্রুত আউট হয়েছেন।
টিম সবুজের অধিনায়ক ও টেস্ট দলের নেতা মোমিনুল হক শুন্য রানে আউট হবার পর, দ্বিতীয়বারের মত ব্যাট করার সুযোগ পান। সুযোগ পেয়ে ৪৭ রান করেন তিনি।
মোহাম্মদ মিঠুন ২৮ ও সাদমান ইসলাম ১৯ রান করেন। শরিফুল ইসলাম ২০ রানে অপরাজিত থাকেন।
লাল দলের অফ-স্পিনার মেহেদি হাসান মিরাজ ৪১ রানে ৩ উইকেট নেন। তবে উইকেট বোলারদের পক্ষে ছিলো না। পেসার আবু জায়েদ রাহি ও বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম ১টি করে উইকেট নেন।
প্রথম দিন, তামিম ইকবালের নেতৃত্বাধীন লাল দল ১ উইকেটে ৩৪১ রান করে। ৬৩ রান করে আহত অবসর নেন তামিম।
সাইফ হাসান ৫৩ ও নাজমুল হোসেন শান্তও ৫২ রান করে আহত অবসর নেন। এছাড়া নুরুল হাসান সোহান ৪৮ রান করেন।
শ্রীলংকায় পৌঁছানোর পর ১২ থেকে ১৪ এপ্রিল তিন দিনের বাধ্যতামূলক রুম কোয়ারেন্টাইনে ছিলো বাংলাদেশ। লংকান সফরে এটিই ছিলো একমাত্র প্রস্তুতিমূলক ম্যাচ।
২১ এপ্রিল থেকে প্রথম টেস্ট শুরুর আগে ১৯ ও ২০ এপ্রিল ম্যাচের প্রস্তুতি সম্পন্ন করবে বাংলাদেশ। ২৯ এপ্রিল থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। সিরিজের দু’টি টেস্ট হবে ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।
খুব শীঘ্রই দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হবে।
টেস্ট সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল : মোমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, সাইফ হাসান, ইয়াসির আলী রাব্বি, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম, শহিদুল ইসলাম ও নুরুল হাসান সোহান।
বাসস/এএমটি/১৯০০/স্বব