বাসস দেশ-৩৭ : হেফাজত নেতা আজিজুল হক আবারও ৭ দিনের রিমান্ডে

84

বাসস দেশ-৩৭
আজিজুল-রিমান্ড
হেফাজত নেতা আজিজুল হক আবারও ৭ দিনের রিমান্ডে
ঢাকা, ১৮ এপ্রিল, ২০২১ (বাসস): হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীর আবারও সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।
রোববার ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমান শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।
২০১৩ সালের হেফাজতের তান্ডবের ঘটনায় মতিঝিল থানায় করা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয় এবং তার বিরুদ্ধে দশ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমান তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।
পল্টন থানার করা মামলায় সাত দিনের রিমান্ড শেষে তাকে আজ আদালতে হাজির করে পুলিশ। মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারি কর্মকর্তা। অপর দিকে তার আইনজীবী জামিনের আবেদন করে। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমান তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
এরআগে সোমবার (১২ এপ্রিল) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় ২০১৩ সালে পল্টন থানায় করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তার বিরুদ্ধে ১০ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।
১১ এপ্রিল ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি) ও র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।
২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা লাঠিসোটা, ধারালো অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে রাজধানীর মতিঝিল, পল্টন ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।
এ ঘটনায় পল্টন ও মতিঝিল থানায় পৃথক মামলা করা হয়।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৮০০/এএএ