বাসস ক্রীড়া-৯ : বেরার্ডির জোড়া পেনাল্টিতে ফিওরেন্টিনাকে হারাল সাসাউলো

90

বাসস ক্রীড়া-৯
ফুটবল-ইতালি-সিরি এ
বেরার্ডির জোড়া পেনাল্টিতে ফিওরেন্টিনাকে হারাল সাসাউলো
মিলান, ১৮ এপ্রিল ২০২১ (বাসস/এএফপি) : ইতালীয় উইঙ্গার ডোমেনিকো বেরার্ডির জোড়া পেনাল্টি গোলে জয়ের ধারায় ফিরেছে সাসুলো। শনিবার অনুষ্ঠিত সিরি এ লিগের ম্যাচে তারা ৩-১ গোলে হারিয়েছে ফিওরেন্টিনাকে।
বদলি হিসেবে দ্বিতীয়ার্ধে মাঠে নেমেছিলেন বেরার্ডি। পেনাল্টি থেকে গোল করেছেন ৫৯ ও ৬২ মিনিটে। ম্যাচের ৭৫ মিনিটে সাসুলোর হয়ে আরো একটি গোল করেছেন ম্যাক্সিম লোপেজ। যে কারণে ম্যাচের ফলাফল দেখে বুঝার উপায় নেই যে প্রথমার্ধে দারুন ভাবে ম্যাচের নিয়ন্ত্রনে ছিল ফিওরেন্টিনা। শুধু তাই নয় ওই অর্ধে ৩১ মিনিটে গোল করে তাদের এগিয়েও দিয়েছিলেন গিয়াকোমো বোনাভেঞ্চুরা । নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফেরা ফ্রাঙ্ক রিবেরি বানিয়ে দিয়েছিলেন গোলটি। বিরতির পর তিনটি পরিবর্তন নিয়ে দল মাঠে নামান সাসুলোর কোচ ডি জার্বি ।
গোলবক্সে ড্রগোবস্কির ফাউলের সুবাদে প্রাপ্ত পেনাল্টি থেকে গোল করে স্বাগতিক দলকে সমতায় ফিরিয়ে আনেন বেরার্ডি। এটি ছিল সাসুলোর হয়ে তার শততম গোল। তিন মিনিট পর ১০১ তম গোলটিও পেয়ে যান তিনি। জার্মান পেজ্জেলাকে নিয়ম বহির্ভুতভাবে গিয়াকুমো ফাউল করায় ফের পেনাল্টি পেয়ে যায় স্বাগতিক দল। সেই স্পট কিক থেকেই পরের গোলটি করেন বেরার্ডি। পরে হেড থেকে ফের গোল করতে ব্যর্থ হয়ে হ্যাট্রিকের সুযোগ হাতছাড়া করেছেন তিনি। ম্যাচের ৭৫ মিনিটে সাসুলোর হয়ে তৃতীয় গোলটি আদায় করেনে লোপেজ। ফলে ৩-১ গোলে জয়লাভ করে সাসুলো।
এই জয়ে সিরি এ লিগের পয়েন্ট তালিকার অস্টম অবস্থানে থাকা সাসুলো নবম স্থানধারী হেলাস ভেরোনার সঙ্গে ৫ পয়েন্টের ব্যবধান রচনা করেছে। অপরদিকে এই পরাজয়ে এখনো রেলিগেশনের ঝুকির মধ্যেই থেকে গেছে ১৬তম অবস্থানে থাকা ফিওরেন্টিনা। শেষ চার ম্যাচ থেকে মাত্র একটি পয়েন্ট সংগ্রহ করতে পেরেছে ক্লাবটি।
শনিবার অনুষ্টিত লিগের অন্য ম্যাচে উদিনেস ২-১ গোলে ক্রোটনকে এবং সাম্পদোরিয়া ৩-১ গোলে হেলাস ভেরোনাকে পরাজিত করেছে।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৩৩/স্বব