বাসস ক্রীড়া-৮ : ম্যানসিটিকে হারিয়ে এফএ কাপের ফাইনালে চেলসি

80

বাসস ক্রীড়া-৮
ফুটবল-ইংলিশ-এফএ কাপ-ম্যানসিটি-চেলসি
ম্যানসিটিকে হারিয়ে এফএ কাপের ফাইনালে চেলসি
লন্ডন, ১৮ এপ্রিল ২০২১ (বাসস/এএফপি) : ম্যানচেস্টার সিটির চার ট্রফি জয়ের রেকর্ড গড়া আর হলোনা। তাদেরকে ওই পথ থেকে ছিঠকে ফেলেছে চেলসি। শনিবার ওয়েম্বলিতে অনুষ্ঠিত এফএ কাপের সেমিফাইনালে হাকিম জিয়েসের জয় সুচক গোলে ম্যানচেস্টার সিটিকে ১-০ গোলে হারিয়ে টুর্নামেন্টর ফাইনালে পৌঁছে গেছে চেলসি।
ব্যর্থতার ওই দিনে কেভিন ডি ব্রুইনাকেও হারিয়েছে সিটিজেনরা। পায়ের গোড়ালির ইনজুরিতে পড়েছেন তিনি। অথচ এক সপ্তাহ পর লিগ কাপের ফাইনালে খেলতে হবে পেপ গার্দিওলার শিষ্যদের। সেখানে তাদের প্রতিপক্ষ টটেনহ্যাম হটস্পার্স। একই সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের প্রথম লেগের ম্যাচও কড়া নাড়ছে সিটিজেনদের দরজায়। যেখানে তাদের প্রতিপক্ষ ফরাসি জায়ান্ট প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।
এই জয়ের মাধ্যমে থমাস টাচেলের নজড়কাড়া দক্ষতার আরেকটি ঝলক দেখালো চেলসি। ফাইনালে ফেভারিট হিসেবেই মাঠে নামবে জার্মান কোচের অধীনস্থ এই ক্লাবটি। আগামী ১৫ মে’র ফাইনালে তাদের প্রতিপক্ষ হবে লিস্টার সিটির অথবা সাউদাম্পটন।
এ্যাচ শেষে টাচেল বলেন, ‘এটি ছিল বেশ দাপুটে পারফর্মেন্স। এমি খুবই খুশি এবং গর্বিত।’ জানুয়ারিত ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের পরিবর্তিত হিসেবে চেলসির কোচের দায়িত্ব নিয়ে সর্বশেষ ১৯ ম্যাচের মধ্যে মাত্র দুটিতে পরাজিত হয়েছেন তিনি।
টাচেল বলেন,‘ সর্বোচ্চ পর্যায়ের এই সুযোগে দেখিয়ে দিয়েছি দল হিসেবে আমরা কেমন। সিটির বিপক্ষে আপনি তখনই জয় লাভ করতে পারবেন যখন দলের সবাই সেরা মানে থাকবে।’
অবশ্য চ্যাম্পিয়ন্স লিগে টাচেলের জন্য আরো একটি বড় সুযোগ অপেক্ষা করছে। আগামী মাসে ইস্তাম্বুলে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ফের সিটির মুখোমুখি হবার সুযোগ রয়েছে চেলসির। অবশ্য ওই ম্যাচের দিকে চাতক পাখির মত থাকিয়ে আছে পিএসজি ও বায়ার্ন মিউনিখও।
শনিবার প্রথমার্ধ শেষে গোল শূন্য অবস্থায় বিরতিতে যেতে হয় দুই দলকে। বিরতি থেকে ফিরেই এগিয়ে যায় চেলসি। ম্যাচের ৫৫ মিনিটে টিমো ওয়ার্নারের বাড়ানো বলে লক্ষ্য ভেদ করেন মরোক্কান তারকা হাকিম। শেষ পর্যন্ত সমতায় ফিরতে ব্যর্থ হয় সিটিজেনরা। এতেই ফাইনাল নিশ্চিত হয় চেলসির।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৩২/স্বব