বাসস দেশ-১৮ : সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন মিলনের ইন্তেকাল

83

বাসস দেশ-১৮
মিলন-ইন্তেকাল
সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন মিলনের ইন্তেকাল
ঢাকা, ১৮ এপ্রিল, ২০২১ (বাসস) : সিরাজগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গাজী ম ম আমজাদ হোসেন মিলন ইন্তেকাল করেছেন (ইন্না….রাজিউন)।
আজ রোববার বেলা সাড়ে এগারোটায় সিরাজগঞ্জের এনায়েতপুর খাজা ইউনুচ আলী মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৭২ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, দুই মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
তাড়াশ থানা ছাত্রলীগের সাবেক সভাপতি আনিছ প্রধান বাসসকে তার মৃত্যুর খবর নিশ্চিত করেন।
বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন মিলন ১৯৪৯ সালের ১১ নভেম্বর তাড়াশ উপজেলার ঐতিহ্যবাহী চলনবিল অধ্যুষিত মাগুড়াবিনোদ গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা মৃত কবি ম ম আব্দুর রহমান বিনোদী ও মাতা মৃত অছিরন নেছা।
গাজী আমজাদ হোসেন মিলন তাড়াশ ইসলামিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ে অধ্যয়নররত অবস্থায় রাজনীতির সাথে প্রত্যক্ষভবে জড়িয়ে পড়েন ষাটের দশকে।। ১৯৬৯ সালে তাড়াশ থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশ নেন তিনি। ভারতের পানিঘাটা ক্যাম্পে প্রশিক্ষণ শেষে পলাশডঙ্গা যুব শিবিরে যোগদেন এবং ৬০০ জন মুক্তিযোদ্ধা সমন্বয়ে গঠিত ঐ ক্যাম্পে সহ-সর্বাধিনায়কের দায়িত্ব পালন করেন।
আওয়ামী লীগের জাতীয় নির্বাহী পরিষদের সদস্য হিসেবে এবং তিনবার বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ তাড়াশ উপজেলা কমান্ডের কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন।
বাসস/বিকেডি/১৫৪৮/অমি