বাসস ক্রীড়া-৭ : বিসিসিআই’র কেন্দ্রীয় চুক্তিতে শুভমান-সিরাজ-প্যাটেল

96

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-বিসিসিআই
বিসিসিআই’র কেন্দ্রীয় চুক্তিতে শুভমান-সিরাজ-প্যাটেল
নয়া দিল্লি, ১৬ এপ্রিল, ২০২১ (বাসস) : অস্ট্রেলিয়া সফরে ও দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের ভূমিকা রাখা তিন তরুণ শুভমান গিল-মোহাম্মদ সিরাজ ও অক্ষর প্যাটেলকে কেন্দ্রীয় চুক্তির আওতায় আনলো ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।
জাতীয় দলের ক্রিকেটারদের নতুন মৌসুমের জন্য্য কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে বিসিসিআই। মোট ২৮ জনকে কেন্দ্রীয় চুক্তিতে অন্তর্ভুক্ত করেছে বিসিসিআই।
প্রথমবারের মত বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে নাম উঠলো গিল-সিরাজ ও প্যাটেলের। প্রত্যেকেই গ্রেড সি-তে রয়েছেন। প্রত্যেকেই মাসে ১ কোটি রুপি করে পাবেন।
এবারের চুক্তিতে উন্নতি হয়েছে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার। গ্রেড বি থেকে গ্রেড এ-তে উত্তীর্ণ হয়েছেন তিনি। তবে অবনতি হয়েছে পেসার ভুবনেশ্বর কুমারের। ‘এ’ থেকে ‘বি’-তে নেমে গেছেন তিনি।
গ্রেড এ+ বিভাগে কোনও পরিবর্তন হয়নি। সেখানে আছেন অধিনায়ক বিরাট কোহলি, রোহিত শর্মা এবং জসপ্রিত বুমরাহ।
বিসিসিআইর কেন্দ্রীয় চুক্তির পুরো তালিকা :
গ্রেড ‘এ+’ (৭ কোটি রুপি) : বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রিত বুমরাহ।
গ্রেড ‘এ’ (৫ কোটি রুপি) : রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, মোহাম্মদ সামি, ইশান্ত শর্মা, ঋষভ পান্থ, হার্দিক পান্ডিয়া।
গ্রেড ‘বি’ (৩ কোটি রুপি) : ঋদ্ধিমান সাহা, উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, শারদুল ঠাকুর, মায়াঙ্ক আগরওয়াল।
গ্রেড সি (১ কোটি রুপি) : কুলদীপ যাদব, নবদীপ সাইনি, দীপক চাহার, শুভমান গিল, হনুমা বিহারী, অক্ষর প্যাটেল, শ্রেয়াস আইয়ার, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্রা চাহাল এবং মোহাম্মদ সিরাজ।
বাসস/এএমটি/১৮০৫/স্বব