বাসস দেশ-১৬ : গৃহকর্মী হত্যার অভিযোগে স্কুল শিক্ষিকা রিমান্ডে

91

বাসস দেশ-১৬
শিক্ষিকা-রিমান্ড
গৃহকর্মী হত্যার অভিযোগে স্কুল শিক্ষিকা রিমান্ডে
ঢাকা, ১৬ এপ্রিল, ২০২১ (বাসস) : গৃহকর্মীকে হত্যার অভিযোগে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক স্কুল এ্যান্ড কলেজের শিক্ষিকাকে আবারও ৩ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।
রাজধানীর পিলখানায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক স্কুল এ্যান্ড কলেজের একটি আবাসিক ভবন থেকে লাইলি আক্তার (১৬) নামের এক গৃহকর্মীর মরদেহ উদ্ধারের মামলায় কলেজের শিক্ষিকা ফারজানা ইসলামকে এ রিমান্ডে নেয়া হয়।
চার দিনের রিমান্ড শেষে আজ শুক্রবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। মামলার সুষ্ঠুতদন্তের জন্য তার বিরুদ্ধে আবারও সাত দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসি তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এরআগে ১১ এপ্রিল তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। নিউ মার্কেট থানায় করা মামলার সুষ্ঠুতদন্তের জন্য তার বিরুদ্ধে দশ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্তকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মঈনুল ইসলাম তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।
১০ এপ্রিল বিকেল ৫টার দিকে কলেজের শিক্ষিকা আবাসিক ভবনের চতুর্থতলা থেকে লাইলি আক্তারের (১৬) মরদেহটি উদ্ধার করা হয়। এ ঘটনায় নিউ মার্কেট থানায় একটি মামলা করা হয়।
নিহতের মা শ্যামলা বেগম বলেন, লাইলির ফুফুর মাধ্যমে আট মাস আগে এক হাজার টাকা বেতনে তাকে ওই বাসায় কাজে দেয়া হয়। তিনি অভিযোগ করে বলেন, আমার মেয়েকে পিটিয়ে, বিভিন্নভাবে নির্যাতন করে হত্যা করা হয়েছে।
জানা গেছে, লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানার চন্দ্রপুর গ্রামের মৃত সিরাজ মিয়ার কন্যা লাইলি। সে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক স্কুল শিক্ষিকা আবাসিক ভবনের ১/১-এইচ নম্বর বাসার চতুর্থ তলায় কাজ করতো।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৬৫২/অমি