বাসস দেশ-১১ : মেহেরপুরে ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবসের কর্মসূচি

102

বাসস দেশ-১১
মুজিবনগর-দিবস
মেহেরপুরে ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবসের কর্মসূচি
মেহেরপুর, ১৬ এপ্রিল, ২০২১ (বাসস) : করোনা সংক্রমণ কারণে স্বাধীনতা পরবর্তী এই প্রথম কোন ধরণের জাঁকজমক ছাড়া জেলার মুজিবনগরে মুজিবনগর দিবস পালিত হবে। এবারও কেন্দ্রীয়ভাবে মেহেরপুরে মুজিবনগর দিবসটি পালনের আয়োজন করা হয়েছে। তবে কোভিড-১৯ এর কারণে থাকবেনা জাঁকজমক।
১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবসে এবারের কর্মসূচির মধ্যে রয়েছে- সূর্যোদয়ের সঙ্গে-সঙ্গে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা, জাতীয় পতাকা উত্তোলন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষে মুজিবনগর স্মৃতিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ। বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে বেলা ১১টার সময় মুজিবনগর স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করবেন হুইফ আবু সাঈদ আল মামুন স্বপন এমপি। অন্যদের মধ্যে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. মাহবুব-উল আলম হানিফ এমপি এবং জনপ্রশাসন প্রতিমন্ত্রী মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন এমপি মুজিবনগর স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করবেন। এছাড়া মেহেরপুর জেলা প্রশাসন, জেলা পুলিশ, বাংলাদেশ বাংলাদেশ আওয়ামীলীগ ও অন্যান্য অঙ্গসংগঠন, বীর মুক্তিযোদ্ধা এবং অন্যান্য দপ্তর দিনের বিভিন্ন সময়ে সমাগম ব্যতিরেকে মুজিবনগর স্মৃতিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করবেন।
জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান জানান- করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক এবারের মুজিবনগর দিবসে মেহেরপুর ব্যতীত অন্য কোন জেলা থেকে কোন ব্যক্তিকে মুজিবনগরে না আসার নির্দেশনা রয়েছে।
বাসস/এনডি/সংবাদদাতা/১৪৩০/কেজিএ