বাসস ক্রীড়া-১২ : ভাইরাসের কারণে বাতিল হতে পারে অলিম্পিক-আশংকা জাপানের শীর্ষ রাজনীতিবিদের

99

বাসস ক্রীড়া-১২
অলিম্পিক-টোকিও-ভাইরাস
ভাইরাসের কারণে বাতিল হতে পারে অলিম্পিক-আশংকা জাপানের শীর্ষ রাজনীতিবিদের
টোকিও, ১৫ এপ্রিল ২০২১ (বাসস/এএফপি): জাপানের ক্ষমতাসীন দলের একজন শীর্ষ নেতা সতর্ক করে দিয়ে বলেছেন, জাপানে কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণের কারণে আয়োজন করা না গেলে বাতিল হতে পারে টোকিও অলিম্পিক। বৃহস্পতিবার স্থানীয় গণমাধ্যমের রিপোর্টে এ কথা বলা হয়েছে।
জিজি সংবাদ সংস্থা তোসিহিরো নিকাইর এই মন্তব্যটি উল্লেখ করেছে। এতে তিনি বলেন,‘ আর দীর্ঘ সময় টেনে নেয়া সম্ভব না হলে আমাদের উচিৎ নির্দ্বিধায় এটি বাতিল করা। এই অলিম্পিকের কারণেই যদি সংক্রম বেশী ছড়ায় তাহলে এই অলিম্পিকের প্রয়োজন কি আমি জানিনা।’
নিকাই হচ্ছেন জাপানের লিবারেল ডেমোক্রেটিক পার্টির সেক্রেটারি এবং দ্বিতীয় ক্ষমতাধর ব্যক্তিত্ব। একটি টেলিভিশনের অনুষ্ঠান ধারণ করার সময় তিনি এই মন্তব্যটি করেছেন।
মিনিছি পত্রিকা নিকাইর আরেকটি উদ্বৃতি তুলে ধরেছে। সেখানে তিনি বলেন,‘ জাপানের উচিৎ হবে জনগনের সমর্থন নিয়ে এর উত্তেজনা তৈরী করা। এটি একটি সুযোগও। আমরা অবশ্য এই গেমসের সাফল্য চাই। তবে এ জন্য অনেক বিষয়ের সমধান দরকার।’
মহামারির কারণে স্থগিত হয়ে যাওয়া গেমসটি পুনরায় শুরুর মাত্র ৯৯ দিন আগে এমন মন্তব্যটি করলেন জাপানের এই প্রভাবশালী রাজনিতীবিদ। আগামী ২৩ জুলাই শুরুর কথা রয়েছে টোকিও অলিম্পিকের। তবে করোনা ভাইরাসের সংক্রমন বাড়তে থাকায় গেমসটি নিয়ে উদ্বেগও বাড়িয়ে তুলছে।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৪৭/স্বব