বাসস দেশ-২৮ : সিলেটে লকডাউনের দ্বিতীয় দিন অতিবাহিত

89

বাসস দেশ-২৮
সিলেট-লকডাউন
সিলেটে লকডাউনের দ্বিতীয় দিন অতিবাহিত
সিলেট, ১৫ এপ্রিল, ২০২১ (বাসস) : করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত লকডাউনের দ্বিতীয় দিন অতিবাহিত হয়েছে। এতে সিলেট নগরীর মোড়ে মোড়ে পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনীর জোরালো তৎপরতা অব্যাহত রয়েছে।
মঙ্গলবার ছিলো চলতি বছর করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত দ্বিতীয় দফা লকডাউনের দ্বিতীয় দিন। আজ সকাল থেকেই দিনভর সিলেট মেট্রোপলিটন পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে তৎপর ছিলেন, মহানগরীর সবকটি প্রবেশপথ ও নগরীর মোড়ে মোড়ে চেকপোস্ট বসানো হয়েছে, সরকার ঘোষিত বিধি নিষেধ অমান্য করে যারা রাস্তাঘাটে বের হচ্ছেন তাদেরকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা থামিয়ে রাস্তায় বের হওয়ার কারণ জানতে জিজ্ঞাসাবাদ করছে। তবে, যাদের ‘মুভমেন্ট পাস’ রয়েছে তাদের ক্ষেত্রে কোন অসুবিধা নেই, তাদের পাস দেখে ছেড়ে দেওয়া হচ্ছে।
সিলেট নগরীর উপশহর অভিজাত আবাসিক এলাকার প্রবেশমুখ হোটেল রোজভিউ পয়েন্ট, সোবহানীঘাট, বন্দরবাজার, জিন্দাবাজার, চৌহাট্রা পয়েন্ট, তালতলা ও রিকাবিবাজার এলাকাসহ অন্যান্যস্থানে চেকপোস্ট বসিয়ে পুলিশের তল্লাশি কার্যক্রম চালাচ্ছে। তবে লকডাউনের মাঝে জরুরি সেবায় নিয়োজিত যেসকল প্রতিষ্ঠান খোলা রয়েছে সেসব প্রতিষ্ঠানের চাকরিজীবীরা রাস্তায় বের হয়ে অফিসে যেতে পরিবহন বিড়ম্বনায় পড়তে দেখা যায়। অনেককে দীর্ঘপথ পায়ে হেঁটেও অফিসে যেতে হয়েছে।
এসএমপির অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্লাহ তাহের বলেন, নগরীর বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোস্ট পরিচালিত হচ্ছে। যারা বিনা কারণে বাইরে ঘোরাঘুরি করবেন, মুভমেন্ট পাস না নিয়ে বাইরে বের হবেন এবং স্বাস্থ্যবিধি মানবেন না তাদেরকে জরিমানা করা হচ্ছে। জরিমানার পাশাপাশি জনগণকে লকডাউনে জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না আসার জন্য এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে মাইকিং করে প্রচার করে জনগণকে উদ্বুদ্ধ করছে পুলিশ।
তিনি বলেন, জনগণ অনেকটা সচেতন হয়েছেন, নিজের, পরিবারের, সমাজ ও দেশের মানুষকে করোনার এ মহামারি থেকে বাঁচাতে সরকার ঘোষিত লকডাউন ও স্বাস্থ্যবিধি মেনে চলতে সবাইকে এগিয়ে আসতে হবে, এতে করে আমরা সকলে নিরাপদ থাকব।
বাসস/সংবাদাতা/১৯০০/এএএ