বাসস দেশ-২৭ : বিএসএমএমইউয়ে কোভিড-১৯ টিকা নিলেন ১৪২৫ জন

82

বাসস দেশ-২৭
বিএসএমএমইউ-টিকাদান কেন্দ্র
বিএসএমএমইউয়ে কোভিড-১৯ টিকা নিলেন ১৪২৫ জন
ঢাকা, ১৫ এপ্রিল, ২০২১ (বাসস) : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কনভেনশন সেন্টারের কোভিড -১৯ টিকাদান কেন্দ্রে আজ ১৪২৫ জন টিকা নিয়েছেন।
আজ ১৫ এপ্রিল পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন মোট ৫৩ হাজার ৭৬ জন এবং দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ৮ হাজার ৪ শত ৯৩ জন।এর মধ্যে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ১২৮০ জন এবং প্রথম ডোজের টিকা নিয়েছেন ১৪৫ জন।
এদিকে বেতার ভবনের পিসিআর ল্যাবে ২৬৮ জনসহ ১৪ এপ্রিল পর্যন্ত ১ লক্ষ ৩১ হাজার ৩ শত ৮৫ জনের কোভিড-১৯ টেস্ট করা হয়েছে। বেতার ভবনের ফিভার ক্লিনিকে নববর্ষের ছুটির দিনের ১৯৮ জনসহ ১৪ এপ্রিল পর্যন্ত ৮৯ হাজার ৭ শত ১৭ জন রোগী চিকিৎসাসেবা নিয়েছেন। অন্যদিকে করোনা ইউনিটে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ৭ হাজার ৯ শত ৬১ জন রোগী সেবা নিয়েছেন। ভর্তি হয়েছেন ৪ হাজার ৫ শত ৪৭ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৩ হাজার ৭ শত ৪৭ জন। বর্তমানে ভর্তি আছেন ২০১ জন রোগী এবং আইসিইউতে ভর্তি আছেন ২০ জন রোগী। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১১ জন রোগী।
এদিকে,এদিন টিকা নিয়েছেন বঙ্গবন্ধু পরিবারের জেষ্ঠ্য সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচা শেখ কবীর হোসেন। এই কেন্দ্রে আরো টিকা নিয়েছেন বাগেরহাট ১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন,মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, নেত্রকোনার জাকিয়া পারভীন খানম মনিসহ লেখক, সাংবাদিক, গবেষক, ফার্মাসিস্ট ও আওয়ামী লীগ নেতা।
এদিকে আজ উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদের সাথে ডা. মিল্টন হলে ডীনবৃন্দের একটি সভা অনুষ্ঠিত হয়। উপাচার্য মহোদয়ের কার্যালয়ে স্তন ও জরায়ুমুখের ক্যান্সার নিয়ে একটি সভা অনুষ্ঠিত হয়।
বাসস/সবি/এসএস/১৮১৭/অমি