দিনাজপুর পার্বতীপুরে স্বামী হত্যা : স্ত্রী গ্রেফতার

204

দিনাজপুর, ১৫ এপ্রিল, ২০২১ (বাসস) : জেলার পার্বতীপুর উপজেলার পল্লীতে স্বামী শাহাজাদকে (৩৮) গলাটিপে হত্যা করেছে স্ত্রী। এ ঘটনায় হত্যা মামলায় স্ত্রী শরিফা বেগমকে (২৬) গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
দিনাজপুর পাবর্তীপুর থানার অফিসার্স ইনচার্জ মো. মোখলেসুর রহমান জানান, বুধবার মধ্যরাতে পার্বতীপুর উপজেলার পৌর শহরের চান্দোয়াপাড়া এলাকায় চাঞ্চল্যকর এ হত্যাকান্ডের ঘটনাটি ঘটে। হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে বৃহস্পতিবার বেলা ১১টায় নিহতের বাড়ি থেকে তার স্ত্রী শরিফা বেগমকে পুলিশ গ্রেফতার করেছে।
২০১৯ সালের ৩ অক্টোবর পার্বতীপুর শহরের চান্দোয়াপাড়া এলাকায় মৃত জহির উদ্দীনের পুত্র শাহাজাদ হোসেন (৩৮) এর সাথে একই উপজেলার রামপুর ইউনিয়নের ভোটগাছ গ্রামের শফিকুল ইসলামের কন্যা শরিফা বেগমের বিয়ে হয়। এটি শরিফার চতুর্থ ও শাহাজাদের তৃতীয় বিয়ে বলে তাদের পারিবারিক সূত্রে জানা গেছে। বিয়ের পর থেকে প্রতিদিনই উভয়ের মাঝে ঝগড়া বিবাদ লেগেই থাকতো। মাত্র দু’মাস আগে শাহা টাঙ্গাইলের এলেঙ্গায় একটি অটোরাইস মিলে শ্রমিকের চাকরিতে যোগ দেয়।
বুধবার ভোরে শাহাজাদ কর্মস্থল থেকে পার্বতীপুর উপজেলার চান্দোয়াপাড়ায় নিজ বাড়িতে আসে। পুলিশ জানায়, ওইদিন বিকেলে স্ত্রী শরিফা বেগম সুজির হালুয়ার সাথে ঘুমের বড়ি মিশিয়ে শাহাজাদকে খেতে দেয়। এতে কিছুক্ষণের মধ্যে সে গভীর ঘুমে আচ্ছন্ন হয়ে পড়ে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘুমন্ত অবস্থায় স্ত্রী শরিফা বেগম দু’হাতে গলাটিপে তাকে হত্যা করার কথা স্বীকার করেছে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক আনিছুর রহমান। হত্যাকান্ডের নৈপথ্যে স্ত্রীর পরকিয়া সম্পর্কই মূল কারণ বলে তিনি জানান।
থানার অফিসার ইনচার্জ বলেন, স্বামীকে খুনের অভিযোগে স্ত্রী শরিফা বেগমকে আজ দুপুর ১২টায় গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকান্ডে জড়িত থাকার কথা শরিফা বেগম স্বীকার করেছে। তার বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। ময়না তদন্ত শেষে বিকেল সাড়ে ৩টায় লাশ নিহত অভিভাবকের নিকট হস্তান্তর করা হয়েছে। শরিফাকে বিকেল ৫টায় দিনাজপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।