বাসস ক্রীড়া-৪ : ইয়েডলিনের আত্মঘাতি গোলে বিতর্কিত জয় পেল চেলসি

255

বাসস ক্রীড়া-৪
ফুটবল-ইংলিশ-প্রিমিয়ার-চেলসি-নিউক্যাসল
ইয়েডলিনের আত্মঘাতি গোলে বিতর্কিত জয় পেল চেলসি
লন্ডন, ২৮ আগস্ট ২০১৮ (বাসস/এএফপি): শেষ দিকে ডি আন্দ্রে ইয়েডলিনের আত্মঘাতি গোলে ভর করে রোববার ইংলিশ প্রিমিয়ার লীগে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ২-১ গোলের এক বিতর্কিত জয় পেয়েছে চেলসি। ফলে লীগে জয়ের ধারাবাহিকতা অক্ষুন্ন রাখল মরিজিও সারির শিষ্যরা।
কম্যুনিটি শিল্ডে ম্যানচেস্টার সিটির কাছে পরাজিত হবার পর লীগের শুরুতেই ঘুরে দাঁড়িয়েছে চেলসি। সারির সরল ক্রীড়া শৈলির মাধ্যমে এর আগে লীগের প্রথম দুই ম্যাচেই জয় লাভে সক্ষম হয় উত্তর লন্ডনের ক্লাবটি।
সেন্ট জেমস পার্কে নিউক্যাসলের সুসংগঠিত রক্ষণভাগে ফাটল ধরাতে রীতিমত ব্যর্থই হয়েছে চেলসি। শেষ পর্যন্ত ম্যাচের ৭৪তম মিনিটে স্বাগতিক ডি বক্সে মার্কোস আলনসোকে বিধি বহির্ভুতভাবে বাঁধা দেয়ার অপরাধে ফ্যাবিয়ান শারের বিরুদ্ধে ফাউলের নির্দেশ দেন কর্তব্যরত রেফারি পল টিয়েমে। এর ফলে এডেন হ্যাজার্ডের পেনাল্টি গোলে পিছিয়ে পড়ে দাপটের সঙ্গে খেলা নিউক্যাসল (০-১)। যদিও টেলিভিশন রিপ্লেতে দেখা যায় স্বাগতিক ওই খেলোয়াড়ের পা ছিল বলের উপর।
ম্যাচের ৮৩তম মিনিটে মার্কিন তারকা ইয়েডলিনের যোগান থেকে বল পেয়ে গোলটি পরিশোধ করে নিউক্যাসলকে সমতায় ফিরিয়ে আনেন জোসেলু (১-১)। কিন্তু ইয়েডলিনেরই গায়ে লেগে ফের এগিয়ে যায় চেলসি। মার্কোস আলনসোর একটি প্রচেষ্টা প্রতিহত করতে গিয়ে ৮৭তম মিনিটে নিজেদের জালেই বল পাঠিয়ে দেন এই মার্কিনী (১-২)।
রোববার অনুষ্টিত প্রিমিয়ার লীগের অন্য ম্যাচে ফুলহ্যাম ৪-২ গোলে বার্নলিকে পরাজিত করে। ফুলহ্যামের পক্ষে মিত্রোভিচ দু’টি (৩৬মি ও ৩৮ মি.) এবং সারি (৪মি.) ও শুরলে (৮৩মি.) একটি করে গোল করেন। বার্নলির পক্ষে দু’টি গোল পরিশোধ করেন যথাক্রমে হেন্ড্রিক (১০মি.) ও তারকোয়স্কি (৪১মি.)।
আরেক ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ২-১ গোলে হারিয়েছে ওয়াটফোর্ড। বিজয়ী দলের হয়ে গোল দু’টি করেছেন যথাক্রমে পেরেইরা (৫৩মি.) ও হলেবাস (৭১মি.)। প্যালেসর হয়ে ৭৮তম মিনিটে একমাত্র গোলটি পরিশোধ করেন জাহা।
রোববারের খেলা শেষে তিন ম্যাচ থেকে পূর্ণ ৯ পয়েন্ট পেয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে লিভারপুল। সমান ম্যাচ থেকে সমান সংখ্যক পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে টেবিলের দ্বিতীয় অবস্থানে রয়েছে চেলসি। বর্তমান চ্যাম্পিয়ন ও শিরোপার অন্যতম দাবীদার ম্যানচেস্টার সিটি ৩ ম্যাচ থেকে ৭ পয়েন্টের সংগ্রহ নিয়ে অবস্থান করছে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে। তাদের চির প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের সংগ্রহ ২ ম্যাচ থেকে ৩ পয়েন্ট। অবস্থান করছে পয়েন্ট টেবিলের ৯ম স্থানে।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৪৫/মোজা/স্বব