বাসস দেশ-৩২ : ইফতার ও সাহরীতে পানি সরবরাহ নিশ্চিত করতে ওয়াসার প্রতি নির্দেশ

77

বাসস দেশ-৩২
এলজিআরডি মন্ত্রী- নির্দেশ
ইফতার ও সাহরীতে পানি সরবরাহ নিশ্চিত করতে ওয়াসার প্রতি নির্দেশ
ঢাকা, ১৪ এপ্রিল, ২০২১ (বাসস) : পবিত্র রমজান মাসে ইফতার ও সাহরীর সময় পর্যাপ্ত পানি সরবরাহের জন্য ঢাকা ওয়াসাসহ দেশের সকল ওয়াসার কর্মকর্তাদের প্রতি নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।
তিনি আজ রাজধানীর মিন্টু রোডের সরকারী বাসভবন থেকে ভার্চুয়ালী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ এবং চলমান উন্নয়ন কার্যক্রম নিয়ে দেশের সকল ওয়াসার ঊধ্বর্তন কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ নির্দেশ দেন।
মো. তাজুল ইসলাম বলেন, ইফতার ও সাহরীতে মানুষ যাতে ঠিক মতো পানি পায় সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। কোন ভাবেই পানি সরবরাহে বিঘœ ঘটানো যাবে না। পানি সরবরাহে মানুষের নেতিবাচক প্রক্রিয়া যেন না আসে সেদিকে নজর দিতে হবে।
তিনি বলেন, এছাড়াও করোনাভাইরাসের মহামারীর জন্য পানির বাড়তি চাহিদা থাকায় পানির যেন সংকট তৈরি না হয় সেদিকেও সতর্ক দৃষ্টি রাখতে হবে।
স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ঢাকাসহ অন্যান্য শহরে এক সময় ৬০ ভাগ পানিও সরবরাহ করা সম্ভব হতো না। কিন্তু বর্তমানে শুধু শহরে নয়, সারাদেশে প্রায় শতভাগ গুণগত ও মান সম্পন্ন পানি সরবরাহ করা হচ্ছে।
তিনি বলেন, বর্তমানে দেশে কোন পানি সংকট নেই। দেশে ভবিষ্যতে পানির চাহিদার বিষয়টি বিবেচনায় নিয়ে ঢাকা ও রাজশাহী ওয়াসাসহ সকল ওয়াসা বড় বড় প্রকল্প হাতে নিচ্ছে।
এ সময় দেশের সকল ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকরা পবিত্র রমজান মাস ও করোনাভাইরাসের মহামারীতে পানি সরবরাহে নেওয়া বিশেষ উদ্যোগ সম্পর্কে মন্ত্রীকে অবহিত করেন।
বাসস/সবি/এমএএস/১৮১০/অমি