বাসস দেশ-১৮ : ভোলায় ২ লাখ ৯৪ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

76

বাসস দেশ-১৮
ভোলা-জরিমানা
ভোলায় ২ লাখ ৯৪ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত
ভোলা, ১৪ এপ্রিল, ২০২১ (বাসস) : জেলায় করোনা সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলতে বাধ্য করা ও চলমান লকডউন বাস্তবায়নে ৪’শ ৯ জনকে ২ লাখ ৯৪ হাজার ৭’শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গত ৫ এপ্রিল থেকে ১৩ এপ্রিল পর্যন্ত জেলার ৭ উপজেলায় পৃথক পৃথক অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। এসময় মামলা দায়ের করা হয় ৩৬৪টি। জেলা প্রশাসকের কার্যালয় সূত্র আজ দুপুরে বাসস’কে এসব তথ্য নিশ্চিত করেছে।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউছুফ হাসান জানান, গত ৫ এপ্রিল ৫৫ টি মামলায় ৬৪ জনকে ৪১ হাজার ৫’শ টাকা জরিমানা করা হয়। ৬ এপ্রিল ৬৮ মামলায় ৭৩ জনকে ৩৬ হাজার ৯’শ টাকা জরিমানা। ৭ তারিখ ৩০ মামলায় ৩১ জনকে ৪৬ হাজার টাকা জরিমানা। ৮ তারিখ ৪৩ মামলায় ৬০ জনকে ৪৩ হাজার ২’শ টাকা জরিমানা। ৯ এপ্রিল ৮ মামলায় ৮ জনকে ১ হাজার ৯’শ ৫০ টাকা জরিমানা করা হয়।
তিনি আরো জানান, ১০ এপ্রিল ২৭ জনকে ২৫ মামলায় ২২ হাজার ৮’শ টাকা জরিমানা করা হয়। ১১ এপ্রিল ৫৬ মামলায় ৫৬ জনকে ৩২ হাজার ২৫০ টাকা। ১২ এপ্রিল ৭৫ জনকে ৬৪ মামলায় ৫৭ হাজার ৩’শ টাকা এবং ১৩ এপ্রিল ১২ হাজার ৮’শ টাকা জরিমানা করা হয়েছে ১৫ জনকে ১৫ মামলায়। এ সময়ের মধ্যে জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ ও লকডউন মেনে চলতে আহ্বান জানানো হয়েছে।
বাসস/এনডি/এইচ এ এম/১৫০৪/নূসী