স্যার রিচার্ড হ্যাডলি পুরষ্কার জিতলেন উইলিয়ামসন

371

অকল্যান্ড, ১৩ এপ্রিল ২০২১ (বাসস) : নিউজিল্যান্ড ক্রিকেটে অবদানের স্বীকৃতি হিসেবে জাতীয় দলের বর্তমান অধিনায়ক কেন উইলিয়ামসনকে ‘স্যার রিচার্ড হ্যাডলি মেডেল’ প্রদান করা হয়েছে।
এই নিয়ে ছয় বছরের মধ্যে চতুর্থবারের মত ‘স্যার রিচার্ড হ্যাডলি মেডেল’ জিতলেন উইলিয়ামসন।
গত গ্রীস্মে ৪ টেস্টে ৬৩৯ রান করেছেন উইলিয়ামসন। এরমধ্যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ক্যারিয়ার সেরা ২৫১ রানের ইনিংসও ছিলো। এ ছাড়া পাকিস্তানের বিপক্ষে ডাবল সেঞ্চুরিও করেছিলেন তিনি।
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনালে নিউজিল্যান্ডকে তুলতে বড় অবদান রেখেছিলেন উইলিয়ামসন। এছাড়া আইসিসি টেস্ট র‌্যাংকিংএ এক নম্বর ব্যাটসম্যানের জায়গা দখল করেন তিনি। তাই ‘স্যার রিচার্ড হ্যাডলি মেডেল’ জয়ের ক্ষেত্রে অটোমেটিক চয়েস ছিলেন উইলিয়ামসন।
রিচার্ড হেডলি পুরষ্কার ছাড়াও ‘ইন্টারন্যাশনাল টেস্ট প্লেয়ার অফ দ্য ইয়ার’-এর খেতাব জিতেছেন উইলিয়ামসন। দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যের জন্য ‘রেডপ্যাথ কাপ’ অ্যাওয়ার্ড জয়লাভ করেন তিনি।
এছাড়া পুরস্কার পেয়েছেন ডেভন কনওয়ে, ফিন এ্যালেন এবং কাইল জেমিসন। নিউজিল্যান্ডের ওয়ানডে এবং টি-টুয়েন্টির সেরা ক্রিকেটার হয়েছেন কনওয়ে।
‘সুপার স্ম্যাশ প্লেয়ার অফ দ্য ইয়্যার’ জিতেছেন ২১ বছর বয়সী অ্যালেন। আর টেস্ট ক্রিকেটে অসাধারণ বোলিং করার সুবাদে জেমিসনকে দেয়া হয়েছে ‘উইন্ডসর কাপ’ পুরষ্কার। পুরো মৌসুমে তার শিকার ছিলো ২৭টি উইকেট।