বাসস দেশ-৪৪ : সিলেটে কৃষক পাচ্ছে আউশ কৃষি প্রণোদনা

99

বাসস দেশ-৪৪
সিলেট-কৃষক-প্রণোদনা
সিলেটে কৃষক পাচ্ছে আউশ কৃষি প্রণোদনা
সিলেট, ১৩ এপ্রিল ২০২১(বাসস) : সিলেটের গোলাপগঞ্জে ১১শ কৃষক ্য পাচ্ছেন আউশ কৃষি প্রণোদনা।
২০২০-২১ অর্থবছরে খরিপ-১ মৌসুমে আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় এসকল কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হচ্ছে।
মঙ্গলবার দুপুরে গোলাপগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ বিভাগ আয়োজিত উপজেলার ১ হাজার ১শ’ জন কৃষকের মাঝে জনপ্রতি ৫ কেজি বীজ, ২০ কেজি সার (ডিএপি) ও ১০ কেজি (এমওপি) সার বিতরণ এ কর্মসুচীর উদ্বোধন করা হয়।
উক্ত অনুষ্ঠানে টেলি কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে ঢাকা থেকে যুক্ত হন সাবেক শিক্ষামন্ত্রী ও নুরুল ইসলাম নাহিদ এমপি।অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে নুরুল ইসলাম নাহিদ বর্তমান সরকারকে কৃষিবান্ধব সরকার আখ্যায়িত করে বলেন,এ সরকারের আমলে কৃষির বিপ্লব হয়েছে। কৃষকদেরকে বিনামূল্যে সার,বীজ,কিটনাষকসহ কৃষির নানা উপকরন বিনামূল্যে বিতরণসহ কৃষি ও কৃষকের উন্নয়নে সবধরনের সহায়তা প্রধান করে আসছে সরকার। এজন্য বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে সক্ষম হয়েছে। দেশের কৃষি খাত যাতে আর উন্নতি ও আধুনিক যুগোপযোগী হয়, সে ব্যাপারে সবসময় সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।
তিনি করোনার সংক্রমন রোধে সরকার ঘোষিত ৭ দিনের লকডাউনে কাউকে একান্ত প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে অনুরোধ জানান।
গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.গোলাম কবিরের সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা আনিসুজ্জামানের সঞ্চালনায় এ অনুষ্টানে আরও বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অভিজিৎ পাল ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা গৌতম পাল,সিলেট জেলা আওয়ামীলীগ নেতা মিছবাহ উদ্দিন। উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের পদস্থ কর্মকর্তাতাগন এসময় উপস্হিত ছিলেন।
বাসস/সং/১৯১০/অমি