বাসস দেশ-৮ : পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ শিল্প সচিবের

107

বাসস দেশ-৮
ভারপ্রাপ্ত শিল্প সচিব-নির্দেশনা
পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ শিল্প সচিবের
ঢাকা, ২৭ আগস্ট, ২০১৮ (বাসস) : ভারপ্রাপ্ত শিল্প সচিব মো. আব্দুল হালিম বর্তমান সরকারের আমলে শিল্পখাতে সূচিত গুণগত পরিবর্তনের ধারা অব্যাহত রাখতে শিল্প মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের পেশাদারিত্ব ও দায়িত্বশীলতার সঙ্গে অর্পিত দায়িত্ব পালনের নির্দেশনা দিয়েছেন।
তিনি বলেন, ‘দেশের স্বার্থকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে নিজ-নিজ দায়িত্ব পালন করতে হবে। এ বিষয়ে আপোশ করার কোনো সুযোগ নেই।’
ভারপ্রাপ্ত সচিব আজ মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. এনামুল হক, যুগ্ম সচিব জিয়াউর রহমান খান ও উপসচিব হুমায়ুন কবির এ সভায় বক্তৃতা করেন।
ভারপ্রাপ্ত সচিব বলেন, দেশের অর্থনীতিতে শিল্পখাতের বিরাট অবদান রয়েছে। ইতিমধ্যে জাতীয় আয়ে শিল্পখাতের অবদান ৩৩ শতাংশ ছাড়িয়ে গেছে। ২০২১ সাল নাগাদ এটি ৪০ শতাংশে উন্নীত করতে সরকার কাজ করছে। এ লক্ষ্য অর্জনে বেসরকারিখাতে শিল্পায়ন কার্যক্রম জোরদার করতে হবে। এজন্য তিনি শিল্প মন্ত্রণালয়ের সেবাদান প্রক্রিয়া গতিশীল করার তাগিদ দেন। তিনি শিল্প মন্ত্রণালয় সংশ্লিষ্ট অংশীজনদের দ্রুত সেবা প্রদানের লক্ষ্যে প্রকৃত ‘টিম ওয়ার্ক’ এর ভিত্তিতে কাজ করার পরামর্শ দেন।
বাসস/তবি/ জেডআরএম/১৬৫৫/জহ/ কেজিএ