বাসস ক্রীড়া-৬ : দুই দফা পিছিয়ে পড়ার পরও জয় নিয়ে শিরোপা স্বপ্ন জিইয়ে রাখল সেভিয়া

79

বাসস ক্রীড়া-৬
ফুটবল-স্পেন-লা লিগা
দুই দফা পিছিয়ে পড়ার পরও জয় নিয়ে শিরোপা স্বপ্ন জিইয়ে রাখল সেভিয়া
মাদ্রিদ, ১৩ এপ্রিল ২০২১ (বাসস/এএফপি): সোমবার লা লিগার শিরোপা লড়াই থেকে প্রায় ছিটকে পড়েছিল সেভিয়া। কিন্তু ৭ গোলের রোমঞ্চকর ম্যাচে তারা ঠিকই হারিয়ে দিয়েছে সেল্টা ভিগোকে।
গতকাল বালাইদোসে অনুষ্ঠিত ম্যাচের দ্বিতীয়ার্ধে ইভান রাকিটিচ ও পাপু গোমেজের গোলে ভর করে দুই দফা পিছিয়ে পড়া সেভিয়া ৪-৩ গোলে জয়লাভ করেছে। ঘুরে দাঁড়িয়ে এই জয়ের সুবাদে সেভিয়া এখন শীর্ষ পয়েন্টধারি অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে ছয় পয়েন্টের দূরত্বে অবস্থান করছে। রোববার অ্যাটলেটিকো রিয়াল বেতিসের সঙ্গে ড্র করায় রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনাও নতুন করে শিরোপার জন্য অনুপ্রানীত হয়েছে।
গত শনিবার আলফ্রেডো ডি স্টেফানোয় অনুষ্ঠিত এলক্লাসিকোয় জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ ২-১ গোলে হারিয়ে দিয়েছিল বার্সেলোনাকে। ধুকতে থাকা অ্যাটলেটিকোকে এতদিন ধরে টপকে যাবার স্বপ্ন দেখছিল কেবল মাত্র রিয়াল ও বার্সেলোনা। কিন্তু সর্বশেষ ১৫ পয়েন্টের মধ্যে ১৩ পয়েন্ট অর্জন করা সেভিয়াও এখন এই লড়াইয়ে সামিল হয়েছে।
দলটি পয়েন্ট তালিকার শীর্ষ চারে অবস্থান করলেও জুলেন লোপেতেগুইর শিষ্যরা পঞ্চমস্থানে থাকা রিয়াল সোসিয়েদাদের সঙ্গে রচনা করেছে ১৪ পয়েন্টের ব্যবধান। যে দলটির বিপক্ষে আগামী সপ্তাহে প্রতিদ্বন্দ্বিতা করবে সেভিয়া। অপরদিকে সেল্টা অবস্থান করছে তালিকার ১০ম স্থানে।
জুলেস কউন্ডেসের হেডে ম্যাচের ৭ম মিনিটেই এগিয়ে যায় সেভিয়া। কিন্তু তিন মিনিটের ব্যবধানে পরপর দুই গোল করে উল্টো স্বাগতিক সেল্টাকে এগিয়ে দেন ইয়াগো আসপাস। তন্মধ্যে ম্যাচের ২০ মিনিটে আসপাসের প্রথম গোলটি এসেছে পেনাল্টি থেকে। কউন্ডেসের ফাউলের কারণে পেনাল্টি পেয়েছিল তারা। ২৩ মিনিটে দ্বিতীয় গোল করেন তিনি।
ম্যাচের ৩৫ মিনিটে ফার্নান্দোর ডিফ্ল্যাক্টেড গোলে সমতা ফিরে পায় সেভিয়া। বিরতির আগমুহুর্তে ৪৩ মিনিটে ব্রাইস মেন্ডেজের গোলে ফের এগিয়ে যায় সেল্টা। বিরতির পর ম্যাচের বয়স ঘন্টার কাঁটা অতিক্রমের সময় রাকিটিচের গোলে ফের সমতায় ফিরে আসে সেভিয়া। ৭৬ মিনিটে বদলি খেলোয়াড় গোমেজের গোলে নাটকিয় জয় পায় ক্লাবটি।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৫৫/স্বব